ঢাকা, শুক্রবার 14 June 2019, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ফিফা হলে আম্পায়ারদের বাড়িতে পাঠিয়ে দিতো --মাইকেল হোল্ডিং

চলতি বিশ্বকাপ বৃষ্টির কারণে শুরু থেকেই বিতর্কিত। এরপর শুরু হয়েছে আম্পায়ার নিয়ে বিতর্ক। এবার ধারাভাষ্যকার হিসেবে আইসিসির কড়া সমালোচনা করলেন মাইকেল হোল্ডিং।

এবার সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আম্পায়ারিং নিয়ে। ওই ম্যাচে একের পর এক ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা; যে কারণে ভূগতে হয়েছে উইন্ডিজকে। এমন আম্পায়ারিংয়ের সমালোচনা করায় আবার সাবেক ক্যারিবীয় তারকা মাইকেল হোল্ডিংকে শোকজ করেছে আইসিসি।আইসিসি ভুল শোধরানোর চেষ্টা না করে উল্টো শোকজ করায় বেজায় চটেছেন হোল্ডিং। 

ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার মতো হওয়ার আহ্বান জানিয়েছেন এই কিংবদন্তি ফাস্ট বোলার।তিনি বলেন, সেদিন অস্ট্রেলিয়া-উইন্ডিজ ম্যাচের আম্পায়াররা যেভাবে একের পর এক ভুল সিদ্ধান্ত দিয়েছে, ফিফা হলে সেসব আম্পায়ারদের পত্রপাঠ বাড়িতে পাঠিয়ে দিতো।

 বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে আর একটা ম্যাচেরও দায়িত্ব দেওয়া হতো না তাদের।মাইকেল হোল্ডিং আরও বলেন, একজন সাবেক ক্রিকেটার হিসেবে আমি মনে করি, ক্রিকেটের মান আরও উন্নত হওয়া উচিত। আম্পায়াররা তাদের কাজ ঠিকমতো না করলেও আইসিসি কি তাদের রক্ষার দায়িত্ব নিয়েছে? এসব নিয়ে আলোচনা থামাতে ধারাভাষ্যকারদের প্রতিদিন বিভিন্নভাবে চাপ দেয়া হচ্ছে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্রিকেট! ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ