ঢাকা, মঙ্গলবার 18 June 2019, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

নেত্রকোনার পূর্বধলায় উপজেলা নির্বাচন আজ

নেত্রকোনা সংবাদদাতা : নেত্রকোনার পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচন । নির্বাচন উপলক্ষে উপজেলা পরিষদে নির্বাচনের সরঞ্জাম বিতরন চলছে। সোমবার সকাল থেকে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্র গুলোতে পাঠানো হচ্ছে। 

এদিকে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে।  সুষ্ট ও শান্তিপুর্ন নির্বাচনের জন্য থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থার কথা জানান নির্বাচন কর্মকর্তা । 

নেত্রকোনা জেলার ১০ উপজেলার  মধ্যে ১০ মার্চ প্রথম ধাপে ৯টি উপজেলার নিবাচনের কথা থাকলেও স্থানীয় সংসদ সদস্য আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে প্রচারণা চালায়। গত ৮ মার্চ নির্বাচনী আচরন বিধি লঙ্গন করায় নির্বাচন কমিশন তাকে সতর্ক করেন এবং নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

তারই আলোকে ১৮ জুন অনুষ্ঠিত হবে পূর্বধলা উপজেলা নির্বাচন।এই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী রয়েছেন জাহিদুল ইসলাম সুজন। অপরদিকে বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে লড়ছেন  মোঃ মাছুদ আলম তালুকদার টিপু। এ ছাড়া ভাইস-চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে চারজন লড়ছেন।

উপজেলার ১১টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রে ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ২৪ হাজার ৫শ ৫৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ২শ ৫৬ জন আর মহিলা ভোটার রয়েছেন ১ লাখ ১০ হাজার ২শ ৮৩ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ