ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

আকাশের সেই গাড়ি চালালেন ডিসি, দিলেন সহযোগিতার আশ্বাস

সংগ্রাম অনলাইন ডেস্ক: সারাদেশে আলোড়ন সৃষ্টি করা নারায়নগঞ্জের আকাশের সেই ল্যাম্বোরগিনির আদলে তৈরিকৃত গাড়িতে সস্ত্রীক চড়লেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. রাব্বি মিয়া। নিজ কার্যালয়ের সামনে স্ত্রীকে পাশে বসিয়ে নিজেই গাড়িটি চালান তিনি। এ সময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, গণমাধ্যম কর্মীসহ উৎসুক জনতা ভিড় করেন।

মঙ্গলবার একটি বেসরকারি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেয়ার জন্য আকাশকে ডিসির কার্যালয়ে নিয়ে আসেন গণমাধ্যমকর্মীরা। এ বিষয়ে ডিসিকে অবগত করা হলে তিনি তার স্ত্রীকে নিয়ে নিচে নেমে আসেন এবং আকাশের তৈরি পরিবেশবান্ধব গাড়িটি দেখেন। এ সময় স্ত্রীকে নিয়ে গাড়িতে বসে ডিসি কার্যালয়ের সামনে ও আদালত প্রাঙ্গণে ঘুরে বেড়ান তিনি।

গাড়ি চালানো শেষে গণমাধ্যমে দেয়া প্রতিক্রিয়ায় জেলা প্রশাসক মো. রাব্বি মিয়া জানান, নারায়ণগঞ্জে এমন প্রতিভাবান ছেলের উদ্ভাবনী ক্ষমতা দেখে সত্যিই অবাক হয়েছি। দেশে থ্রি হুইলার নিয়ে অনেক কথা হয়। পাশাপাশি অটোরিকশা ও ব্যাটারিচালিত যানবাহন বন্ধের জন্য অনেক উদ্যোগ নেয়া হয়। আমরা যদি আকাশের ব্যাটারিচালিত গাড়িটিকে সরকারিভাবে পৃষ্ঠপোষকতা দিতে পারি তাহলে সড়কে আমূল পরিবর্তন আসবে বলে আমার বিশ্বাস।

গাড়িটি বাজারজাত করার জন্য সরকারি পৃষ্ঠপোষকতা আনা সম্ভব কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এজন্য যা যা প্রয়োজন তাই করব। গাড়িটির ছবিসহ লিখিত প্রতিবেদন প্রধানমন্ত্রী বরাবর পাঠাব। একইসঙ্গে বাণিজ্য মন্ত্রণালয় ও আইসিটি বিভাগে প্রতিবেদন পাঠানো হবে।

গণমাধ্যমে প্রতিক্রিয়া জানানোর পর ডিসি গাড়ি নির্মাতা আকাশ আহমেদকে শুভেচ্ছা জানান এবং তার কাজ অব্যাহত রাখার পরামর্শ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ