ঢাকা, শুক্রবার 18 October 2019, ৩ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

সংগ্রাম অনলাইন : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি বেশি টাকার সরকারি জমি কম মূল্যে লিজ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার বগুড়া জেলা জজ ও সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ নির্দেশ দেন।

লতিফ সিদ্দিকীর পক্ষে বগুড়া বার কাউন্সিলের সিনিয়র আইনজীবী আল মাহমুদ, নরেশ মুখার্জি, হেলালুদ্দীন বিচারকের কাছে জামিনের আবেদন জানালে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

বগুড়া দুদকের আইনজীবী পিপি আবুল কালাম আজাদ মামলার বিবরণ দিয়ে জানান, বগুড়ার আদমদীঘী উপজেলার দারিয়াপুর এলাকায় বিজেসির নিয়ন্ত্রাধীন একটি ক্রয়কেন্দ্রসহ ২ একর ৩৮ শতক জমি দুর্নীতির আশ্রয় নিয়ে লতিফ সিদ্দিকী বিনা টেন্ডারে তার পূর্বপরিচিতা বগুড়ার জাহানারা রশিদকে লিজ দেন। ওই লিজের সরকারি মূল্য ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকা। কিন্তু লতিফ সিদ্দিকী ২৩ লাখ ৪০ হাজার টাকায় লিজপত্র লিখে দেন।
বিজ্ঞাপন

এ ছাড়া ওই লিজের জন্য কোনো টেন্ডারও আহ্বান করা হয়নি। বেশি টাকার জমি কম মূল্যে লিজ দেওয়ায় সরকারের ৪০ লাখ ৬৯ হাজার টাকা রাজস্ব ক্ষতি হয়েছে।

লতিফ সিদ্দিকীর এ দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের সংবাদ গণমাধ্যমে আসার পর দুদক বিষয়টির অনুসন্ধান শুরু করে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর দুদকের বগুড়া শাখার সহকারী পরিচালক আমিনুল ইসলাম ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর আদমদিঘী থানায় মামলা করেন। মামলার তদন্ত প্রক্রিয়া শেষে ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি এই মামলার চার্জশিট দেওয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ