ঢাকা, শুক্রবার 21 June 2019, ৭ আষাঢ় ১৪২৬, ১৭ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

এএফসি সপ্তাহ সেরার তালিকায় মামুনুলের গোল

স্পোর্টস রিপোর্টার: এএফসির সপ্তাহসেরা তালিকায় চার জনের মধ্যে আছেন আবাহনীর ফুটবলার মামুনুল ইসলামের গোল। গত মে মাসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্র্র্জাতিক গোল্ডকাপ ফুটবলের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিরুদ্ধে করা বাংলাদেশের মনিকা চাকমার করা গোলটি স্থান পেয়েছিল ফিফার দর্শক জরিপে সেরার তালিকায়। বুধবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে মামুনুল এ গোলটি করেন। এএফসি কাপের সেই ম্যাচে আবাহনী ৫-০ গোলে নেপাল চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদি ক্লাবকে হারিয়েছে। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ডিবক্সের বাইরে থেকে বাম পায়ের শটে দর্শণীয় গোলটি করেছেন মামুনুল ইসলাম। তার এই গোলটিই জায়গা করে নিয়েছে এএফসি কাপের সপ্তাহসেরা চার গোলের একটি হিসেবে। এএফসির ওয়েবসাইটে (www.the-afc.com/competitions/afc-cup) এ চার গোলের সেরা বাছাইয়ের ভোট চলছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সিরিয়ার ক্লাব আল জাইসের ফুটবলার মোহাম্মদ আল ওয়াকিদ প্রদত্ত ভোটের ৬৪ ভাগ পেয়ে শীর্ষে আছেন। ১৮ জুন আল জাজিরা ক্লাবের বিরুদ্ধে মাঝ বৃত্তে নিজেদের অর্ধ থেকে দূরপাল্লার শটে গোল করেছেন তিনি।

দ্বিতীয় স্থানে বাংলাদেশের আবাহনী লিমিটেডের অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের ক্লাব মানাং মার্সিংয়াদি ক্লাবের বিরুদ্ধে দুর্দান্ত গোলটি করেছেন। ইনজুরি সময়ে বক্স থেকে সানডে ব্যাকপাস দিলে মামুনুল বা পায়ের দারুণ শটে পরাস্ত করেন নেপালী গোলরক্ষককে। প্রদত্ত ভোটের ৩৫ ভাগ পেয়েছেন তিনি।

মিনারভা পাঞ্জাবের স্যামুয়েল লালমুয়ানপুয়া ১৯ জুন চেন্নাইন এফসির বিরুদ্ধে বক্সেও মাথা থেকে ডান পায়ে দুর্দান্ত গোল করে দ্বিতীয় স্থানে আছেন। প্রদত্ত ভোটের ১ ভাগ পেয়ে তৃতীয় স্থানে তিনি। তাজিকিস্তানের ক্লাব এফসি কুজান্ডের দিলশব ভ্যাসিয়েভ গোল করেছেন এফসি ইস্তুকললের বিরুদ্ধে। তিনি এখন পর্যন্ত প্রদত্ত ভোটের একটি পেয়েছেন মাত্র।

অনলাইন আপডেট

আর্কাইভ