ঢাকা, সোমবার 24 June 2019, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বিশ্বকাপের জন্য প্রস্তুত নয় আফগানিস্তান --রশিদ

স্পোর্টস ডেস্ক : এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে গতকাল টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে আফগানিস্তান। নিজেদের ষষ্ঠ ম্যাচে ভারতের ১১ রানে হেরে বিদায় ঘণ্টা বাজে তাদের। রোমাঞ্চ আর উদ্দীপনা নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছিল আফগানিস্তান এখন মোটেও তা নেই। 

আসরে একমাত্র জয়হীন দলও তারা। বলার মতো নেই কোনো ব্যক্তিগত পারফরম্যান্সও। আফগানিস্তানের মতো বাজে সময় কাটাচ্ছেন দলের সেরা বোলিং অলরাউন্ডার রশিদ খানও। বিশ্বকাপের আগে সাকিব আল হাসানের কাছে বিশ্বসেরা অলরাউন্ডারের মুকুট হারানো এই লেগি এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে শিকার করেছেন মোটে ৪ উইকেট। গত ইংল্যান্ড ম্যাচে তো আরও বড় লজ্জার রেকর্ড গড়েন তিনি। মাঠের বাইরেও খুব একটা ভালো অবস্থানে নেই আফগানিস্তান ক্রিকেট। চোট দেখিয়ে বিতর্কিতভাবে দলের সেরা ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে বাদ দেয়া, কোচ ফিল সিমন্স ও সাবেক প্রধান নির্বাচক দৌলত আহমদজাইয়ের মধ্যে কথা কাটাকাটি! সব মিলিয়ে বেশ অস্বস্তিকর সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে আফগান ক্রিকেট। রশিদ খান মনে করেন দলের এই ব্যর্থতার পেছনে প্রধান দায়, তাদের যথেষ্ট প্রস্তুতির অভাব। বিশ্বকাপ শুরুর আগে দলের প্রধান নির্বাচক নিজেদের শেষ চারে দেখলেও রশিদ বলেছেন, 'আমার মনে হয় না আমরা এই টুর্নামেন্টের জন্য যথাযথ প্রস্তুত। এটা অনেক বড় এক মঞ্চ। 

এখানে উত্থান-পতন আছে। কিন্তু আমরা এখান থেকে অনেক কিছু শিখেছি। আমাদের এক বা দুই ম্যাচ জেতা উচিত ছিল। আমাদের সামনে সেই সুযোগ এসেও ছিল। কিন্তু আমাদের অভিজ্ঞতার অভাবে আমরা হেরে গেছি। আশা করছি, সময়ের পরিক্রমায় আমরা তা অর্জন করবো।

অনলাইন আপডেট

আর্কাইভ