ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ইরানের সঙ্গে সংকট সৃষ্টিতে ট্রাম্প সাহায্য করেছেন: স্যান্ডার্স

সংগ্রাম অনলাইন ডেস্ক: মার্কিন সিনেটর ও আগামী প্রেসিডেন্ট নিবার্চনের অন্যতম মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স ইরান এবং আমেরিকার মধ্যকার চলমান সংকট নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভুল পদক্ষেপের সমালোচনা করেছেন। তিনি বলেছেন, ইরানের সঙ্গে সংকট সৃষ্টিতে ট্রাম্প সাহায্য করেছেন। 

গত বৃহস্পতিবার হরমুজগান প্রদেশের আকাশ থেকে একটি মার্কিন ড্রোন ভূপাতিত করে ইরান। এরপর খবর বের হয়- তেহরানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট সামরিক হামলার নির্দেশ দেন। হামলা শুরুর ১০ মিনিট আগে তিনি সেই নির্দেশ আবার বাতিল করেন। এরপর বার্নি স্যান্ডার্স ট্রাম্পকে দায়ী করে বক্তব্য দিলেন।

সঞ্চালক মার্গারেট ব্রেনানের সঙ্গে ‘ফেইস দ্যা নেশন’ অনুষ্ঠানে স্যান্ডার্স বলেন, “ট্রাম্পের কৌশল হচ্ছে ঝুঁড়িভর্তি কাগজের ভেতরে আগুন দেয়া এবং পরে তা আবার নেভানো।” ট্রাম্পই সংকট তৈরি করেছেন আবার তিনিই তা থামানোর চেষ্টা করেছেন।

সাক্ষাৎকারে স্যান্ডার্স আরো বলেন, ট্রাম্প ভুল চিন্তা করছেন যে, ইরানের সঙ্গে যুদ্ধ তার দেশের জন্য মঙ্গল হবে। ট্রাম্প যে সীমিত পর্যায়ে হামলার কথা বলছেন সে সম্পর্কে জানতে চাইলে স্যান্ডার্স বলেন, এটি হাস্যকর বক্তব্য।  তিনি বলেন, “আমি বুঝতে পারি না যে, আরেকটা দেশের ওপর বোমা দিয়ে হামলা কীভাবে সঠিক হয়।”- পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ