ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সাফল্যের খিদে বেড়েছে সাকিবের, সংক্রমিত হচ্ছে অন্যদের মধ্যেও: স্পিন কোচ

সংগ্রাম অনলাইন ডেস্ক: চলতি বিশ্বকাপে ব্যাটে বলে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার জাদুকরি পারফর্মেন্সে মুগ্ধ সারাবিশ্বের ক্রিকেট বোদ্ধারা।

সাকিবের প্রশংসা করে বাংলাদেশের স্পিন কোচ সুনীল জোশি বলেন, ‘সে সম্প্রতি সাত কেজি ওজন কমিয়েছে, তার ফলও পেয়েছে হাতে-হাতে। উইকেটের মধ্যে এখন অনেক জোরে দৌঁড়ায়। তার সাফল্যের খিদেটা অনেক বেড়ে গেছে। আর সেটা সংক্রমিত হয়েছে বাকিদের মধ্যেও।’

সাকিবের নেতৃত্বে ভাল বল করছেন মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেন সৈকতরাও। কোচ সুনীল জোশির আশা, আগামী সপ্তাহে ভারতের বিরুদ্ধেও দারুণ কিছু করে দেখাবেন তারা।

গত ২৪ জুন সাউদাপ্টনে আফগানিস্তানের বিপক্ষে সাকিব বীরত্বে ৬২ রানের জয় পায় বাংলাদেশ। অর্ধশত রানের পাশাপাশি ওই ম্যাচে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েন তিনি। আফগানদের বিপক্ষে ম্যাচের পর চার দিনের বিশ্রামে থাকা বাংলাদেশ ২ জুলাই এজবাস্টনে ভারতের বিপক্ষে খেলবে।

ভারতের হয়ে ১৫ টেস্ট আর ৬৯ ওয়ানডে ম্যাচ খেলেছেন বাংলাদেশের স্পিন কোচ জোশি। তাই ভারতের বিপক্ষের ম্যাচটিতে তিনি বাংলাদেশকে বাড়তি সহায়তা করতে পারবেন।

তবে স্পিনে কম যান না ভারতীয়রাও। এবারের বিশ্বকাপে ভারতের হয়ে স্পিনে নেতৃত্ব দিচ্ছেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল।

এ প্রসঙ্গে জোশি বলেন, ‘হ্যাঁ, আমরা জানি ওরা স্পিনটা ভালো খেলে, তবে আমরাও যে কম যাই না, তা আফগানিস্তানের সাথে খেলা দেখেই বোঝা গেছে নিশ্চয়ই।’

সাউদাপ্টনের পিচ আগের দুটি ম্যাচে স্পিনারদের সহায়তা করেছিল। আফগান স্পিনারদের সামনে সমস্যায় পড়েছিল ভারত। আবার সেরকম পিচ পেলে খারাপ হয় না, মানছেন জোশি।

তিনি বলেন, ‘ভাল স্পিনার ওদেরও আছে, আমাদেরও আছে। সেদিক থেকে ভাবলে স্পিন বল করা আর খেলা আখেরে একই। প্রতিটা বলে নতুন করে মনোযোগ দিতে হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ