ঢাকা, রোববার 30 June 2019, ১৬ আষাঢ় ১৪২৬, ২৬ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

লক্ষ্মীপুর জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা মফিজুল ইসলামের ইন্তিকাল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক অর্থ সম্পাদক ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর লক্ষ্মীপুর জেলার নায়েবে আমীর মফিজুল ইসলামের নামাজে জানাযার প্রস্তুতি -সংগ্রাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও লক্ষ্মীপুর জেলা শাখা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মাওলানা মফিজুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে ৪৬ বছর বয়সে গত ২৮ জুন রাত সাড়ে ১১টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গেছেন। গতকাল শনিবার সকাল ৭টায় উত্তরার ১৪ নং সেক্টরে ১ম, বেলা ২টায় লক্ষ্মীপুর আদর্শ সমাজ সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ২য় ও বিকেল ৪টায় সাকচর গ্রামে নিজবাড়িতে নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। উত্তরার ১৪নং সেক্টরে অনুষ্ঠিত নামাজে জানাযায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান উপস্থিত ছিলেন।
শোকবাণী: মাওলানা মফিজুল ইসলামের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা মফিজুল ইসলাম গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠা ও গণতান্ত্রিক আন্দোলনে ভূমিকা রাখতে গিয়ে তাকে কারাবরণও করতে হয়েছে। লক্ষ্মীপুর জেলার সাংগঠনিক কাজের প্রচার, প্রসারেও তার অনেক অবদান রয়েছে। ছাত্রজীবনে তিনি একজন তুখোর ছাত্র নেতা ছিলেন। 
তিনি বলেন, মাওলানা মফিজুল ইসলাম (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
না’গঞ্জের জামায়াত নেতা নাসির উদ্দিনের পিতার ইন্তিকাল
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগরী শাখার কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ জেলার পূর্ব সাংগঠনিক থানা জামায়াতের আমীর এইচএম নাসির উদ্দিনের পিতা এমএম মুসলেহ উদ্দিন ৯৮ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে শরীয়তপুর জেলার নড়িয়া থানায় নিজ বাড়িতে গত শুক্রবার দিবাগত রাত ১:২০টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি ৩ পুত্র ও ৩ কন্যাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গেছেন। গতকাল শনিবার বাদ জোহর নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
শোকবাণী: এমএম মুসলেহ উদ্দিনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ শোকবাণী দিয়েছেন। শোকবাণীতে তিনি তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করার জন্য মহান আল্লাহর নিকট দোয়া করেন। তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ