ঢাকা, বৃহস্পতিবার 04 July 2019, ২০ আষাঢ় ১৪২৬, ৩০ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

লাহোর বিমানবন্দরে ওমরাহফেরত যাত্রীকে গুলী করে হত্যা

৩ জুলাই, ওয়েবসাইট : পাকিস্তানের লাহোর বিমানবন্দরে ওমরাহ শেষে দেশে ফেরা এক যাত্রীকে গুলী করার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

গতকাল বুধবার আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরের পার্কিং এলাকায় লাহোরের লাখোদাইর এলাকার বাসিন্দা জৈন আলীকে লক্ষ্য করে দুই বন্দুকধারী গুলী ছোঁড়ে। 

ঘটনাস্থলেই ৩০ বছর বয়সী জৈনের মৃত্যু হয় বলে ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে। 

গুরুতর আহত আকরাম নামের এক গাড়িচালক পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

আহত আরও দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় শান ও আরশাদ নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে লাহোর পুলিশের উপমহাপরিদর্শক আশফাক আহমেদ খান জানিয়েছেন। 

তিনি বলেন, পূর্ব শত্রুতার জের ধরে বিমানবন্দরের পার্কিং এলাকায় জৈনকে গুলি করা হয়। ওমরাহ শেষ করে বুধবারই লাহোরের এ বাসিন্দা সৌদি আরব থেকে দেশে ফেরেন। 

আরশাদ ও শান কীভাবে নিরাপত্তারক্ষীদের ফাঁকি দিয়ে বিমানবন্দরের মতো একটি সংবেদনশীল এলাকার পার্কিংয়ে অস্ত্র নিয়ে ঢুকে পড়েছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে, বলেন আশফাক। 

ঘটনার পরপরই উপমহাপরিদর্শক বিমানবন্দরের পার্কিং এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে ডন নিউজ টিভিকে লাহোর পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন। 

টেলিভিশনের ফুটেজে পার্কিং এলাকায় নিহতের নিথর দেহের পাশে দুই নারীকে বসে থাকতে দেখা গেছে, জানিয়েছে ডন। 

দুই বন্দুকধারী বিমানবন্দরের মূল ফটক দিয়ে প্রবেশ না করলেও, বিপুল পরিমাণ পুলিশ ও নিরাপত্তরক্ষীদের চোখে ফাঁকি দিয়ে ভেতরে ঢুকতে সক্ষম হয়েছিল। 

এ ঘটনা পাকিস্তানের গুরুত্বপূর্ণ এ বিমানবন্দর ও এর আশপাশের এলাকার নিরাপত্তা নিয়ে উদ্বেগ আরও বাড়াবে বলেও শঙ্কা পর্যবেক্ষকদের।

অনলাইন আপডেট

আর্কাইভ