ঢাকা, শুক্রবার 5 July 2019, ২১ আষাঢ় ১৪২৬, ১ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

হজ্ব অফিসে মাসব্যাপী হামদর্দের ফ্রি চিকিৎসা, ওষুধ বিতরণ ও তথ্যসেবা কেন্দ্রের উদ্বোধন

সম্মানিত হজ্ব যাত্রীদের মাঝে মাসব্যাপী ফ্রি চিকিৎসা ও হজ্ব সর্ম্পকীয় তথ্যসেবা প্রদানের ব্যবস্থা গ্রহণ করেছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ। গতকাল বৃহস্পতিবার হযরত শাহজ্বালাল আন্তর্জাতিক বিমান বন্দর সংলগ্ন হজ্ব অফিসে হামদর্দ-এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া হামদর্দ ফ্রি চিকিৎসা ও হজ্ব সর্ম্পকীয় তথ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক হামদর্দ ফাউন্ডেশন লেঃ কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অবঃ), বিনামূল্যে চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও সম্মানিত হজ্ব যাত্রীগণ। সেবাকেন্দ্র উদ্বোধন কালে ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, আমরাই সর্ব প্রথম বিশ্ব ইজতেমায় আগত লক্ষ লক্ষ মুসল্লীদের মাঝে ফ্রি চিকিৎসাসেবা প্রদান শুরু করেছি এবং তারই ধারাবাহিকতায় বিগত কয়েক বছর যাবত হজ্ব অফিসে আল্লাহর ঘরের মেহমান হজ্ব যাত্রীগণের চিকিৎসা প্রদানের জন্য ফ্রি চিকিৎসা ও তথ্যসেবা কেন্দ্রে স্থাপন করেছি। হামদর্দ শতবর্ষের অধিককাল ধরে মানবসেবায় কাজ করে যাচ্ছে। সম্মানিত হজ্ব যাত্রীগণ সৌদি আরব যাবার পর আবহাওয়া বা পরিবেশগত কারণে যে সকল সমস্যায় আক্রান্ত হবার সম্ভাবনা থাকে সে সব ক্ষেত্রে হামদর্দের ওষুধ অত্যন্ত কার্যকরী।

বিশেষ অতিথির বক্তব্যে ড. আব্দুল মান্নান বলেন, হজ্ব পালনকালে হজ্ব যাত্রীগণের মধ্যে পেটের পীড়া, সর্দি-কাশি, জ্বর, আমাশয় ইত্যাদি উপসর্গ দেখা দিতে পারে। এজন্য হামদর্দের পক্ষ থেকে পর্যাপ্ত ওষুধ প্রদান করা হচ্ছে যাতে সেখানে এসব রোগ হলে হাতের কাছেই ওষুধটি পান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ