ঢাকা, শনিবার 6 July 2019, ২২ আষাঢ় ১৪২৬, ২ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সামরিক সহযোগিতা বৃদ্ধিতে রাশিয়া-পাকিস্তান সম্মত

৫ জুলাই, জিওটিভি : নিরাপত্তা ও যৌথ প্রশিক্ষণের মাধ্যমে রাশিয়া-পাকিস্তান নিজেদের মধ্যে সামরিক সম্পর্ককে আরো বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। রাওয়ালপিন্ডিতে মঙ্গলবার রাশিয়ার গ্রাউন্ড ফোর্সেস কমান্ডার ইন চিফ জেনারেল ওলেগ সালিউকোভ পাকিস্তানের সেনা সদর দফতরে দেশটির সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এসময় দুদেশের অন্যান্য শীর্ষ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইং এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

দুটি দেশ নিরাপত্তা ও প্রশিক্ষণকে গুরুত্ব দিয়ে উভয় দেশের মধ্যে সামরিক সম্পর্ককে এক ভিন্ন মাত্রায় নেয়ার ব্যাপারে সম্মত হয়েছে। আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা উন্নয়নে এধরনের সামরিক সহায়তা শুধু সহায়তাই করবে না বরং একই সাথে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করবে।

বিবৃতিতে আরো বলা হয়, পাকিস্তান অহেতুক কোনো উদ্যোগ বা ‘জিরো সাম গেমস’ বিসামরিক সহযোগিতা বৃদ্ধিতে রাশিয়া-পাকিস্তান সম্মত বিশ্বাস করে না তার চেয়ে বরং সহাযোগিতা ও সমন্বয়ে বিশ্বাস করে। পাকিস্তান সফররত রুশ প্রতিনিধিদল সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে পাকিস্তানের পেশাদারিত্ব ও অর্জনের প্রশংসা করে।

রাশিয়ার গ্রাউন্ড ফোর্সেস কমান্ডার ইন চিফ জেনারেল ওলেগ সালিউকোভ বলেন, বিশ্বের উচিত পাকিস্তানের এধরনের অর্জনকে প্রশংসা করা। রাশিয়া পাকিস্তানের সঙ্গে বৃহত্তর পরিসরে সম্পর্ক উন্নয়ন করবে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ