ঢাকা, সোমবার 8 July 2019, ২৪ আষাঢ় ১৪২৬, ৪ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

চবিতে গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য ই-মেইল আইডি তৈরি কার্যক্রম উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের (মাস্টার্স, এম.ফিল ও পিএইচডি) জন্য cu.ac.bd Domain-এ ই-মেইল আইডি তৈরির উদ্বোধনী অনুষ্ঠান গতকাল রোববার চবি ভিসি দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন এবং ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভির্সি (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার। এতে চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও আইসিটি সেল-এর পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরী বক্তব্য রাখেন।   

প্রধান অতিথি প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর ভাষণে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের এ যুগে বিশ্বে র সাথে তাল মিলিয়ে সমভাবে এগিয়ে যেতে হলে আধুনিক প্রযুক্তির সন্নিবেশ এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিত করার কোন বিকল্প নেই। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় নিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন অবিরাম কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইনে ই-মেইল আইডি তৈরীর উদ্যোগের ফলে অবিরাম তথ্য প্রবাহের দিক দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আরও একধাপ এগিয়ে গেল। এই ইমেইল আইডি ব্যবহার করে একাডেমিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাথে গ্র্যাজুয়েটদের সরাসরি যোগাযোগ ও তথ্যের আদান-প্রদান অধিকতর দ্রুতগতি ও সহজতর হবে মর্মে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে চবি বিভিন্ন বিভাগের সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, সম্মানিত শিক্ষকবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, গ্র্যাজুয়েট শিক্ষাথীবৃন্দ ও আইসিটি সেলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন এবং মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। পরে দেশ জাতির উন্নয়ন অগ্রগতি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচলানা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ