ঢাকা, মঙ্গলবার 9 July 2019, ২৫ আষাঢ় ১৪২৬, ৫ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সাংবাদিক হাসান আরেফিন আর নেই

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেস ক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আরেফিন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার (৮ জুলাই) সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন।  সিনিয়র সাংবাদিকরা জানান, সকালে বুকে ব্যথা অনুভব করার পর হৃদরোগ ইন্সটিটিউটে নেওয়ার পথে তিনি মারা যান।
জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী বলেন, বাদ জোহর প্রেস ক্লাবে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে ডিআরইউতে নেওয়া হয়। সেখানে হাসান আরেফিনের লাশবাহী কফিনে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ছাড়াও অন্য সাংবাদিকরা শ্রদ্ধা জানান। তাকে পটুয়ারখালীতে দাফন করা হবে।
কর্মজীবনে হাসান আরেফিন দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি, জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক, শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ‘নতুন কাগজ’ নামের একটি পত্রিকার ব্যবস্থপনা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। হাসান আরেফিনের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার দুমকিতে। সেখানে তাকে দাফন করা হবে।
হাসান আরেফিনের ছেলে ফিরোজুল ফেরদৌস বলেন, বাবা আমাদের চেয়ে আপনাদের সঙ্গে বেশি সময় কাটিয়েছেন। উনার জন্য আপনারা দোয়া করবেন। যদি কারও কোনও দাবি-দাওয়া থাকে তবে আমার অ্যাড্রেস প্রেস ক্লাবের রিসিপশনে দেওয়া থাকবে, আমার সঙ্গে আপনারা যোগাযোগ করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ