ঢাকা, বুধবার 10 July 2019, ২৬ আষাঢ় ১৪২৬, ৬ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

চিকিৎসকদের সতর্ক থাকার নির্দেশনা হাইকোর্টের

স্টাফ রিপোর্টার: সরকারি-বেসরকারি সকল হাসপাতালে কোনো অনিয়ম বা অভিযোগকে কেন্দ্র করে কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেন সে বিষয়ে পর্যবেক্ষণ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রোগীদের যথাযথ চিকিৎসাসেবা দেওয়ার ক্ষেত্রে চিকিৎসকদের সতর্ক থাকতে বলেছেন আদালত।
রাজধানীর মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ভাঙচুরের মামলায় মানবাধিকারকর্মী আনোয়ারা তাসলিমার জামিন শুনানিতে গতকাল মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ পর্যবেক্ষণ দেন। আদালতে এ সময় হাসপাতাল পক্ষের আইনজীবী তানজিম আল ইসলাম উপস্থিত ছিলেন।
এর আগে রোগী মারা যাওয়ার পরও চিকিৎসা চালিয়ে বিল ধরিয়ে দেওয়ার ঘটনায় হাসপাতালে ভাঙচুরের অভিযোগ করে দায়ের করা মামলায় মানবাধিকার সংগঠন সৃষ্টির কর্মী আনোয়ারা তাসলিমাকে আসামী করার বিষয়ে ব্যাখ্যা দিতে আদালতে হাজির হন ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক। শুনানি শেষে আদালত তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন। পাশাপাশি মানবাধিকারকর্মী আনোয়ারা তাসলিমাকে ৩ সপ্তাহের জন্য আগাম জামিন মঞ্জুর করেন।
ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের আইনজীবী তানজিম আল ইসলাম সাংবাদিকদের বলেন, রোগীদের যতেœর বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্ক থাকতে হবে এবং কোনো অভিযোগকে কেন্দ্র করে কেউ যেন নিজের হাতে আইন তুলে না নেন সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে বলে পর্যবেক্ষণ দিয়েছেন হাইকোর্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ