ঢাকা, শুক্রবার 12 July 2019, ২৮ আষাঢ় ১৪২৬, ৮ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সিরিয়ার আসাদ সরকারের সঙ্গে সম্পর্ক জোরদার করতে চায় হামাস

১১ জুলাই, পার্সটুডে : ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রভাবশালী সদস্য মাহমুদ আজ-জাহার বলেছেন, তারা সিরিয়ার সরকারের সঙ্গে আবারও সম্পর্ক জোরদার করতে চায়। ইরানের আরবি ভাষার টিভি চ্যানেল আল-আলম এ খবর দিয়েছে।

আজ-জাহার বলেছেন, সিরিয়া সংকট শুরুর আগে দেশটির সঙ্গে হামাসের অত্যন্ত ভালো সম্পর্ক ছিল, তবে সেখানে গৃহযুদ্ধ শুরুর পর দুই পক্ষের সম্পর্কে অবনতি ঘটেছে। তিনি আরো বলেন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ দেশটিতে সংকট শুরুর আগে ফিলিস্তিনি সংগঠনগুলোকে সবসময় সহযোগিতা করেছে। সহযোগিতার ক্ষেত্রে কখনো তিনি পিছপা হন নি এবং সিরিয়ার রাজধানী দামেস্ক ছিল হামাসসহ প্রতিরোধ সংগঠনগুলোর কার্যক্রমের কেন্দ্র।

উল্লেখ্য, ইহুদিবাদী ইসরাইল অবৈধভাবে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সিরিয়ার সরকার সব সময় ফিলিস্তিনের পক্ষে ছিল এবং হামাস ও ইসলামিক জিহাদসহ সব ফিলিস্তিনি সংগঠনকে দেশটি আর্থিক, সামরিক ও রাজনৈতিকসহ সব ধরনের সহযোগিতা দিয়েছে।

এমনকি ফিলিস্তিন ইস্যুতে বাশার আসাদ সরকারের কঠোর অবস্থানের কারণেই ইহুদিবাদী ইসরাইলের উসকানিতে আমেরিকা ও মার্কিন মিত্ররা বাশার আসাদকে উৎখাতের জন্য আইএসসহ বিভিন্ন সন্ত্রাসী সংগঠন তৈরি করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ