ঢাকা, মঙ্গলবার 23 July 2019, ৮ শ্রাবণ ১৪২৬, ১৯ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

পাহাড় ধসের শঙ্কা: আজ ও কাল সাজেক ভ্রমণ না করার আহ্বান

সংগ্রাম অনলাইন ডেস্ক: সাম্প্রতিক সময়ে ভ্রমণ পিপাসু মানুষদের কাছে যে কয়টি ভ্রমণ গন্তব্য সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠেছে তার মধ্যে অন্যতম হল রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত সাজেক ভ্যালি । কিন্তু টানা বর্ষণ অব্যাহত থাকায় পাহাড় ধসের আশঙ্কায় আজ শুক্রবার ও আগামীকাল শনিবার (১২-১৩ জুলাই)  সাজেক ভ্যালি ভ্রমণ না করার জন্য পর্যটকদের আহ্বান জানিয়েছে কটেজ মালিক সমিতি অব সাজেক।বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানিয়েছেন কটেজ মালিক সমিতি অব সাজেক’র সভাপতি সুবর্ণ দেব বর্মা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গেল কয়েকদিনের টানা বর্ষণের কারণে সাজেকের যোগাযোগ ব্যবস্থা যেকোনো সময় বিছিন্ন হওয়ার সম্ভবনা রয়েছে। এজন্য পর্যটকদের ঝুঁকিমুক্ত রাখতে ১২-১৩ জুলাই ভ্রমণ বাতিল ঘোষণা করা হলো।

এদিকে কয়েকদিনের ভারী বর্ষণের ফলে সৃষ্ট পাহাড়ি ঢল, বন্যা ও পাহাড় ধস ইত্যাদি কারণে প্রাণহানির আশঙ্কা থাকায় পর্যটন কেন্দ্র সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহী করে গণবিজ্ঞপ্তি জারি করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

বৃহস্পতিবার খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি জানমালের সুরক্ষার স্বার্থে প্রচার করা হয় বলে উল্লেখ করা হয়।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ