ঢাকা, সোমবার 15 July 2019, ৩১ আষাঢ় ১৪২৬, ১১ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

তৎকালীন সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান আ ফ ম কামালের দাফন সম্পন্ন

সিলেট ব্যুরো : তৎকালীন সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান এডভোকেট আ ফ ম কামাল গত শনিবার রাত সাড়ে ৮ টায় নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ইন্তিকাল করেন (ইন্না.......রাজিউন)। গতকাল রোববার বাদ আসর নগরীর শাহী ঈদগাহ ময়দানে নামাজে জানাযা শেষে নগরীর নয়াসড়কস্থ মানিক পীর মাজার সংলগ্ন  কবর স্থানে তার দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে সাবেক এই বর্ষিয়ান জনপ্রতিনিধি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে সহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর চারাদিঘীর পারের বাসভবনে জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও দীর্ঘদিনের সহকর্মী আইনজীবিরা ভীড় জমান। প্রচন্ড বৃষ্টিকে উপেক্ষা করে শোকাহত মানুষের ঢল নামে জানাজার নামাজে। গতকাল রোববার বেলা ২ টায় তাঁর লাশ সিলেট সিটি কর্পোরেশনে আনা হয়। ঘন্টাখানেক রাখার পর তাঁর নিজ হাতে গড়া পুরান লেনের সিলেট ডায়াবেটিক হাসপাতালে তাঁর লাশ নেয়া হয়।
জানাজার নামাজে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, খেলাফত মজলিস, জমিয়তে উলামায়ে ইসলাম সহ বিভিন্ন রাজনৈতিক দলের ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জানাজা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে আ ফ ম কামালের জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান সহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা।
কুদরত উল্লাহ মসজিদে বিশেষ দুআ
এদিকে সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান এড. আফম কামালের রুহের মাগফিরাত কামনায় নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে গতকাল রোববার বাদ জোহর এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন কুদরত উল্লাহ মসজিদের ইমাম ও খতীব কারী মাওলানা জমির উদ্দিন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুদরত উল্লাহ জামে মসজিদের মুতাওয়াল্লী জনাব বদরুল ইসলাম ও সেক্রেটারি জনাব মুকতাবিস উন নুর। তাঁর রুহের মাগফেরাত কামনা করে তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ