ঢাকা, মঙ্গলবার 16 July 2019, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

কয়েক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তালার শতাধিক ঘরবাড়ি-শিক্ষা প্রতিষ্ঠান

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা : সাতক্ষীরার তালায় কয়েক মিনিটের ঝড়ে শতাধিক ঘরবাড়ি-শিক্ষা প্রতিষ্ঠান লণ্ডভণ্ড হয়েছে। গতকাল সোমবার বিকাল সাড়ে তিন টার দিকে ১০ মিনিটের হঠাৎ ঝড়-বৃষ্টিতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। এসময় শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্থ নহ ফসলের ক্ষয়-ক্ষতি হয়।
তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান জানান, তালা সদরের শহীদ কামেল মডেল হাইস্কুল, তালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, তালা আলিয়া মাদ্রাসাসহ সদরের ১০টি প্রতিষ্ঠানের চাল ঝড়ে উড়ে যাওয়ার খবর পেয়েছি। এ ছাড়া বিভিন্ন ইউনিয়নে কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও ঘরের চাল উড়ে গেছে।
জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু জানান, তার ইউনিয়নে প্রায় অনেক ঘরের চাল উড়ে গেছে এবং গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।
তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, শিক্ষা প্রতিষ্ঠান ও ঘরবাড়ি সহ ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে।
তালা শহীদ কামেল মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ কাসেম জানান, হঠাৎ ঝড়ে প্রাথমিক ও মাধ্যমিক দু’টি প্রতিষ্ঠানেরই ঝড়ের কবলে চাল উড়ে গেছে, এত প্রায় দু’লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীণ জানান, এখন পর্যন্ত ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব হয়নি। উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, আমি অনেক জায়গায় পরিদর্শনে গিয়েছি, ঝড়ে উপজেলাব্যাপী ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ