ঢাকা, বুধবার 17 July 2019, ২ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

রেল ক্রসিংটি অরক্ষিত থাকার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে ॥ দায়ীদের শাস্তি দাবি -মকবুল আহমাদ

সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় গত ১৫ জুলাই সন্ধ্যায় সলপ রেল স্টেশনের নিকটে অরক্ষিত রেল ক্রসিং পার হওয়ার সময় চলন্ত রেল গাড়ির ধাক্কায় মাইক্রোবাসের যাত্রী বর-কনেসহ ১১ জন বর যাত্রী নিহত হওয়ার মর্মান্তিক ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ বলেন, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় গত ১৫ জুলাই সন্ধ্যায় সলপ রেল স্টেশনের নিকটে অরক্ষিত রেল ক্রসিং পার হওয়ার সময় চলন্ত রেল গাড়ির ধাক্কায় মাইক্রোবাসের যাত্রী বর-কনেসহ ১১ জন বর যাত্রী নিহত হওয়ার মর্মান্তিক ঘটনায় আমি গভীরভাবে শোক প্রকাশ করছি।
তিনি বলেন, রেল ক্রসিংটি অরক্ষিত থাকার কারণেই এ দুর্ঘটনাটি ঘটেছে। রেল ক্রসিংটি অরক্ষিত থাকল কিভাবে? তা অবশ্যই তদন্ত করে এজন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান এবং নিহতদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপূরণ দান করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে উক্ত রেল ক্রসিং-এর নিরাপত্তার ব্যাপারে আশু পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তিনি তাদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।
রফিকুল ইসলাম খানের বিবৃতি: সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় গত ১৫ জুলাই সন্ধ্যায় সলপ রেল স্টেশনের নিকটে অরক্ষিত রেল ক্রসিং পার হওয়ার সময় চলন্ত রেল গাড়ির ধাক্কায় মাইক্রোবাসের যাত্রী বর-কনেসহ ১১ জন বর যাত্রী নিহত হওয়ার মর্মান্তিক ঘটনায় গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেকারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান গতকাল সন্ধ্যায় প্রদত্ত এক বিবৃতিতে বলেন, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় অরক্ষিত রেল ক্রসিং পার হওয়ার সময় চলন্ত রেল গাড়ির ধাক্কায় মাইক্রোবাসের যাত্রী বর-কনেসহ ১১ জন বর যাত্রী নিহত হওয়ার মর্মান্তিক ঘটনায় আমি গভীরভাবে শোক প্রকাশ করছি।
এ দুর্ঘটনার কারণ তদন্ত করে এজন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান এবং নিহতদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপূরণ দান ও উক্ত রেল ক্রসিং-এর নিরাপত্তার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
তিনি নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে দোয়া করেন, আল্লাহ যেন তাদের এ শোক সহ্য করার তাওফীক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ