ঢাকা, বৃহস্পতিবার 18 July 2019, ৩ শ্রাবণ ১৪২৬, ১৪ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সফলতার ধারাবাহিকতা ধরে রেখেছে রেসিডেন্সিয়াল মডেল কলেজ

স্টাফ রিপোর্টার : এইচএসসি ও সমমানের পরীক্ষায় ঢাকা বোর্ডে পাসের হার ৭১ দশমিক ০৯ শতাংশ। এর মধ্যে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে ৯৯ দশমিক ৭৮ শতাংশ পাস করেছে। কলেজটি থেকে পরীক্ষা দেওয়ার ৯২৭ শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯২৫ জন। অকৃতকার্য হওয়া দুই শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। পরীক্ষায় অংশ নেয়া সকল শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। সে হিসেবে এখানে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে।
কলেজের পক্ষ থেকে জানানো হয়েছে, বিজ্ঞান বিভাগের ৭৬৫ শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭৬৪ জন। ব্যবসায় শিক্ষায় ৭০ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। আর মানবিক থেকে ৯২ জন পরীক্ষা দিয়ে পাস করছে ৯১ জন।
বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম বলেন, এ দিনটি আমাদের জীবনের একটি আনন্দের দিন। এ দিনের জন্য আমরা কত দিন কত মাস অপেক্ষা করেছি। আমরা সফল হয়েছি। আমরা সবাই ভালো করেছি। এজন্য আমাদের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের যথেষ্ট ভূমিকা রয়েছে।
কৃতি এই শিক্ষার্থী বলেন, আমাদের বাবা-মা শিক্ষক সবাই আমাদের সফলতা চেয়েছেন। আজকের এই দিনটির জন্য তারা দশ বছর আমাদের পেছনে শ্রম দিয়েছেন। আজ আমরা তাদের শ্রমের কিছুটা মূল্য দিতে পেরেছি। সকলের দোয়া থাকলে আগামীতেও এই সফতার ধারা অব্যাহত থাকবে।
কলেজ অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীস ফরহাদ বলেন, আমাদের এ প্রশংসনীয় সাফল্য অর্জনের মূলে রয়েছে কলেজের অভিজ্ঞ ও দূরদৃষ্টি সম্পন্ন বোর্ড অব গবর্নরস’র সঠিক দিক নির্দেশনা ও কলেজ শিক্ষকদের নিরলস চেষ্টা। এছাড়া শিক্ষকরা আন্তরিকতা ও উন্নত পাঠদান, অভিভাবকদের সচেতনতা ও প্রচেষ্টা এ সাফল্যের নেপথ্যে বিশেষ ভূমিকা পালন করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ