ঢাকা, বৃহস্পতিবার 18 July 2019, ৩ শ্রাবণ ১৪২৬, ১৪ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ভিকারুননিসা নুন স্কুলে এবার পাসের হার ৯৯ দশমিক ৩২

স্টাফ রিপোর্টার: ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজে এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাসের হার ৯৯ দশমিক ৩২ ভাগ। এ বছর  মোট এক হাজার ৯২৫ পরীক্ষার্থীর মধ্যে ৭৭৫ জন জিপিএ-৫ পেয়েছে। গত বছর পাসের হার ছিল ৯৯ দশমিক ৭৮ ভাগ। এ বছর অকৃতকার্য হওয়া পাঁচ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।
এবার মোট শিক্ষার্থীর মধ্যে বিজ্ঞানে এক হাজার ৩৮৩ জন অংশ নেয়। এরমধ্যে জিপিএ ফাইভ পেয়েছে ৬৯৬ জন, মানবিকে ২৫৮ জনের মধ্যে ১৯ জন এবং বাণিজ্যে ২৮৪ জনের মধ্যে ৬০ জন জিপিএ ফাইভ পেয়েছে।
প্রতিষ্ঠানটি থেকে জিপিএ-৫ পাওয়া সৈয়দা রিফাহ তাসফিয়া কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে চান। তিনি বলেন, আব্বু-আম্মু আর শিক্ষকদের অবদান অনস্বীকার্য। তাদের আগ্রহ এবং সহযোগিতার কারণে আমার আজকের এই ফল।
জিপিএ-৫ পাওয়া অপর এক শিক্ষার্থী রওনক জাহান শেফা ডাক্তার হতে চান। তিন ভাই-বোনের মধ্যে সবচেয়ে বড় সে, দায়িত্ব অনেক। সে দায়িত্ব সে ভালভাবে পালন করতে চান শেফা।
এদিকে জিপিএ-৫ না পেয়ে কিছুটা অখুশি জান্নাতুল ফেরদৌস। মানবিক বিভাগ থেকে ৪ দশমিক ২১ পেয়েছে। তবে মা নাছিমা আক্তার তাতেই অনেক খুশি। পেশায় শিক্ষক এই মা বলেন, বাবা নেই, এক হাতে মানুষ করেছি। পরীক্ষার সময় অসুস্থ ছিল। তারপরও ফলাফল ভালো হয়েছে। মেয়ের খুশিতে আমি খুশি। তিনি বলেন, আমি চাই আমার মেয়ে শিক্ষক হোক। আপাতত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংলিশে পড়াতে চাই, চেষ্টা করছি। আপনারা দোয়া করবেন।
 কলেজের অধ্যক্ষ ফেরদৌসী বেগম ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, ফলাফল আগের মতোই ভালো হয়েছে। আমাদের পরীক্ষা, খাতা দেখা ও রেজাল্ট পদ্ধতি এবং শিক্ষক ও অভিভাবকদের চেষ্টায় এই ফলাফল পেয়েছি আমরা।
তিনি আরও বলেন, ভালো ফলাফল পেতে হলে কলেজের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। আমরা খুবই কড়াকড়ি করি এইক্ষেত্রে। প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষার্থী অসুস্থ থাকায় এবার পাসের হার কমে গেছে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ