ঢাকা, শুক্রবার 19 July 2019, ৪ শ্রাবণ ১৪২৬, ১৫ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

গতকাল বৃহস্পতিবার বনানীর জাতীয় পার্টির কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন পার্টির নবনির্বাচিত চেয়ারম্যান জিএম কাদের -সংগ্রাম

 

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সাংবাদিক সম্মেলনে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, অসুস্থ হওয়ার আগে হুসেইন মুহম্মদ এরশাদ সাংগঠনিক নির্দেশে জিএম কাদেরকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং তার অবর্তমানে তিনি পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছেন। তাই এখন থেকে জিএম কাদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। গণমাধ্যমের প্রতি আহ্বান থাকবে তাকে যেন এখন থেকে দলের চেয়ারম্যান হিসেবে উল্লেখ করা হয়।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ আমৃত্যু দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। গত রোববার তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। এর আগে, ৪ মে তিনি ছোট ভাই জিএম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টিতে কোনও দ্বন্দ্ব বা বিভেদ নেই। সবাই ঐক্যবদ্ধ আছেন। পল্লীবন্ধুর শোক শক্তিতে পরিণত করে আমরা ঐক্যবদ্ধভাবে দলকে আরও শক্তিশালী করবো। তিনি বলেন, দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে সংসদে বিরোধীদলীয় নেতা নির্বাচন করে স্পিকারকে জানিয়ে দেওয়া হবে। এছাড়া এরশাদের শূন্য আসনে মনোনয়ন দিতে গঠনতন্ত্র মোতাবেক দলীয় ফোরামে আলোচনা করেই প্রার্থী চূড়ান্ত করা হবে।

দলের চেয়ারম্যান আরও বলেন, এরশাদ অসুস্থ থাকায় আমরা দলীয় কোনও কর্মকা-ে অংশ নিতে পারিনি। দলকে শক্তিশালী করতে অচিরেই সারাদেশে সাংগঠনিক টিম কাজ শুরু করবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির নেতা কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এসএম ফয়সাল চিশতী, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ