শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

দেশে দুঃসহ পরিস্থিতি বিরাজ করছে -মাওলানা মোহাম্মদ ইসহাক

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশে একটি দুঃসহ পরিস্থিতি বিরাজ করছে। রাজনৈতিক সংকট এখন রাজনৈতিক শূন্যতায় পরিণত হয়েছে। ঘুষ, দুর্নীতি, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি চরমে পৌঁছেছে। দেশে গুম, খুন, হত্যা, ধর্ষণ, নারী-শিশু নির্যাতন ভয়াবহ আকার ধারণ করেছে। মানুষের জানমাল-ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা, শিশু ধর্ষণ, গণধর্ষণ, পরীক্ষার হলে আগুন দিয়ে হত্যা, বিচারকের এজলাসে ছুরি মেরে হত্যার মত ঘটনা ঘটছে। ঘরে-বাইরে কোথায়ও মানুষ নিরাপদ নয়। এহেন দুঃশাসন ও দুর্বিষহ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে হবে। খেলাফত মজলিস কেন্দ্রীয় মজলিসে শুরার অধিবেশনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।  
তিনি বলেন, সেক্যুলার শিক্ষা নীতির কারণে দেশে অনৈতিকতার সয়লাব চলছে। এর মধ্যে ডারউইনের বিতর্কিত ‘বিবর্তনবাদ’ বাংলাদেশের বিভিন্ন শ্রেণীর পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করে নতুন প্রজন্মকে নাস্তিক্যবাদের দিকে ধাবিত করা হচ্ছে। পাঠ্যবইয়ে ডারউইনের ‘বিবর্তনবাদ’ শিক্ষাকে অন্তর্ভুক্ত করে ভবিষ্যৎ প্রজন্মকে সংশয়বাদী ও নাস্তিক্যবাদী হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। ৯২ ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশে নাস্তিক্যবাদের শিক্ষা কোনভাবেই বরদাস্ত করা যায় না।  চট্টগ্রামের ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসকনের উদ্যোগে সাধারণ ছাত্র-ছাত্রীদের প্রসাদ খাইয়ে হিন্দু ধর্মীয় মন্ত্র পাঠ করানোর ঘটনা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে মারাত্মকভাবে আঘাত হেনেছে। সেক্যুলার শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন দরকার, অবিলম্বে পাঠ্যসূচী থেকে ডারউইনের বিতর্কিত নাস্তিক্যবাদী  ‘বিবর্তনবাদ’ উঠিয়ে দিতে হবে। ইসকনের উদ্যোগে স্কুলের সাধারণ ছাত্র-ছাত্রীদের প্রসাদ খাইয়ে হিন্দু ধর্মীয় মন্ত্র পাঠ করানোর ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।  
গতকাল ১৯ জুলাই শুক্রবার সকাল ৯টায় রাজধানীর নয়াপল্টস্থ সীগাল রেস্টুরেন্টে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, যুগ্মমহাসচিব- মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন প্রমুখ।
অধিবেশনে দেশের বন্যাদুর্গত মানুষের সাহায্যার্থে খেলাফত মজলিসের কেন্দ্রীয় সমাজক্যাণ সম্পাদক আলহাজ্ব আবু সালেহীনকে আহ্বায়ক ও বায়তুলমাল সম্পাদক এডভোকেট মিজানুর রহমানকে সদস্য সচিব করে ৫ সদস্যের ত্রাণ কমিটি গঠন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ