ঢাকা, শনিবার 20 July 2019, ৫ শ্রাবণ ১৪২৬, ১৬ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ইসকনের গর্হিত কর্মকাণ্ড কোমলমতি মুসলিম ছাত্রদের ঈমান নষ্ট করার ষড়যন্ত্র -এটিএম মা’ছুম

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকনের উদ্যোগে “হরে কৃষ্ণ হরে রাম” মন্ত্র পাঠে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের প্রসাদ খাওয়ানোর ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেন, আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকনের উদ্যোগে ‘হরে কৃষ্ণ হরে রাম’ মন্ত্র পাঠে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের প্রসাদ খাওয়ানোর ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরনের গর্হিত কর্মকাণ্ড মূলত কোমলমতি মুসলিম ছাত্রদের ঈমান নষ্ট করার ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, জানা গেছে হিন্দু ধর্মাবলম্বীদের সংগঠন ইসকনের তরফ থেকে দাবি করা হয়েছে যে, হিন্দুদের রথযাত্রা উপলক্ষে তারা গত ১১ জুল্ইা থেকে সপ্তাহব্যাপী ৩০টি স্কুলে প্রায় ৩০ হাজার শিক্ষার্থীকে ঐ মন্ত্র পড়িয়ে প্রসাদ খাইয়েছে। একটি মুসলিম দেশে হিন্দু সংগঠনের এ ধরনের ইসলাম বিরোধী তৎপরতা মুসলিম ছাত্র-ছাত্রীদের ঈমান নষ্ট করা ছাড়া আর কিছুই নয়। এ ধরনের গর্হিত অপতৎপরতার মাধ্যমে সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা চালানো হয়েছে। সাম্প্রদায়িক সংগঠন ইসকনের এ অপতৎপরতায় দেশের ধর্মপ্রাণ জনগণ বিক্ষুব্ধ ও মর্মাহত। মুসলিম শিক্ষার্থীদের ঈমান ধ্বংস করার কোন এখতিয়ার কোন সংগঠনের নেই।
সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্টকারী যে অপশক্তি এর পেছনে ইন্ধন যোগাচ্ছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ