ঢাকা, শনিবার 20 July 2019, ৫ শ্রাবণ ১৪২৬, ১৬ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

পৌরসভা কর্মচারীদের অবস্থান অব্যাহত

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবিতে টানা ৬ দিন প্রেসক্লাবের সামনে অবস্থানের পর গত বুধবার সকাল ১০টার দিকে সচিবালয়ের পশ্চিম পাশের গেট দুটিতে অবস্থান নেয় তারা। পুরো রাস্তায় সারা দেশ থেকে আসা ৩২৮টি পৌরসভার কয়েক হাজার কর্মচারী অবস্থান নিয়েছে।
সচিবালয়ের গেটের সামনে আসার বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের মিরসরাই পৌরসভার কর্মী সৌরভ চাকমা বলেন, এখানে আমাদের ৬ দিনের অবস্থান চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এখানে থাকবো।
বগুড়ার ধুনট পৌরসভার কর্মী জাফর হোসেন বলেন, আমরা কোন অযৌক্তিক দাবি করিনি। আমাদের নিয়োগ সরকারি। তাহলে বেতন সরকারের রাষ্ট্রীয় কোষাগার দিতে সমস্যা কোথায়? আমরা আজ থেকে প্রেসক্লাব ও সচিবালয়ের রাস্তা, দু’জায়গাতেই অবস্থান করবো দাবি আদায় না হওয়া পর্যন্ত। এর আগে গত রোববার ১৪ জুলাই দুপুর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে দাবি আদায়ে অবস্থান কর্মসূচি পালন শুরু করে তারা। তাদের অবস্থান কর্মসূচীতে কয়েক হাজার কর্মী অবস্থান করছে।
এদিকে সহকর্মীর জন্য গায়েবানা জানাজা পড়লেন পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা। গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারা জানাজা পড়েন।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আলীম মোল্লা বলেছেন, রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা প্রদানসহ পেনশনের প্রথা চালুর দাবিতে ৬ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছি। এই অবস্থান কর্মসূচি করতে এসেছিলেন বিএপিএস এর সদস্য হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভার সচিব মোবারক হোসেন। তিনি আন্দোলনরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি আরও বলেন, তিনি আমাদের সাথেই আন্দোলন করতে এসেছিলেন। মহান আল্লাহতালা তাকে নিয়ে নিয়েছেন। তবে প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন আমাদের দাবিগুলো বাস্তবায়ন করুন আর যেন কোন সহকর্মীকে হারাতে না হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ