ঢাকা, রোববার 21 July 2019, ৬ শ্রাবণ ১৪২৬, ১৭ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লো টাইগাররা

স্পোর্টস রিপোর্টার : শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গতকাল দেশ ছেড়েছে বাংলাদেশ দল। স্কোয়াডে থাকা ১৪ জনের মধ্যে তাসকিন আহমেদ ও ফরহাদ রেজাকে ছাড়াই লঙ্কায় উড়াল দিয়েছে টাইগাররা। ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ দল। গতকাল শনিবার  দুপুর ১২.৫৫ মিনিটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে টাইগাররা। তামিম ছাড়াও একসঙ্গে যাচ্ছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত ও মোস্তাফিজুর রহমান। দলের বাকি সদস্যরা যাবেন কাল এবং পরশু। এদিকে শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না বাংলাদেশের ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। পুনরায় চোটে পড়েছেন তিনি। ম্যাশের পরিবর্তে লঙ্কান সিরিজের জন্য নেতৃত্ব পেয়েছেন তামিম ইকবাল। শেষমুহূর্তে মাশরাফির পরিবর্তে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। এছাড়া চোটে পড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে আসছেন পেস অলরাউন্ডার ফরহাদ রেজা। দলের সঙ্গে যোগ দিতে কাল শ্রীলঙ্কার প্লেনে চড়বেন এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমান। এ চারজন আফগানিস্তান ‘এ’ দলের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন আছেন চট্টগ্রামে। একই কারণে চট্টগ্রামে আছেন পেসার রুবেল হোসেনও। তবে তিনি যাচ্ছেন আজ। 

শোয়েব মিথুন অন্যদিকে তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন ভারত থেকে। দু’জনে বিসিবি একাদশের হয়ে মিনি রঞ্জি ট্রফি খেলতে ভারতে অবস্থান করছেন। 

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই হবে কলম্বোতে। আর ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

অনলাইন আপডেট

আর্কাইভ