ঢাকা, রোববার 21 July 2019, ৬ শ্রাবণ ১৪২৬, ১৭ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

জয়ন্তিকার পর এবার কালনী লাইনচ্যুত

সিলেট ব্যুরোঃ গত শুক্রবার কুলাউড়া রেল স্টেশনের পূর্ব এলাকায় ঢাকাগামী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়ে ২০ জন যাত্রী আহত হয়। এর রেষ কাটতে না কাটতেই গতকাল শনিবার মৌলভীবাজারের কুলাউড়া জংশনে ঢুকার সময় কালনী এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়। সিলেটের সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলের রেল যোগাযোগ ২ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায়  শুরু হয়। এই বগিটি রেখে কালনী এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে কুলাউড়া স্টেশন ত্যাগ করে।
শমশেরনগর রেলওয়ে স্টেশনের মাস্টার কবির আহমদ জানান, সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকাগামী আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেন কুলাউড়া স্টেশন ত্যাগের পর একটি বগি লাইনচ্যুত হয়। উদ্ধারকারী ট্রেন এসে দুর্ঘটনা কবলিত বগিটি উদ্ধারের পর সকাল ১০টা ৪০ মিনিট থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
উল্লেখ্য, একদিনের ব্যবধানে গতকাল শনিবার আবার বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটলো। শুক্রবার দুপুর ১২টার দিকে কুলাউড়া রেলওয়ে স্টেশনের পয়েন্ট (কয়েকটি রেলপথের সংযোগস্থল) এলাকায় জয়ন্তিকা ট্রেনটির যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। এছাড়া গত ২৫ জুন কুলাউড়ার বরমচাল এলাকায় সিলেট থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেসের ৫ টি বগি লাইনচ্যুত হলে ঘটনাস্থলে ৫ জন মারা যান। আহত হন শতাধিক যাত্রী।

অনলাইন আপডেট

আর্কাইভ