ঢাকা, রোববার 21 July 2019, ৬ শ্রাবণ ১৪২৬, ১৭ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারী নিহত

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে এক নারীকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুব্ধ জনতা। গতকাল শনিবার সকাল পৌনে ৯টার দিকে উত্তর বাড্ডা কাঁচাবাজারের সড়কে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি। গুরুতর আহত অবস্থায় ওই নারীকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম জানান, ‘ছেলেধরা সন্দেহে এক নারী গণপিটুনির শিকার হয়েছেন। খবর পাওয়ার পর পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে পাঠায়। তার পরিচয় জানা যায়নি।’
স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, ‘উত্তর বাড্ডায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসা পাশাপাশি। সেখানে গতকাল সকাল সাড়ে ৮টার দিকে তিনজন বোরকা পরা নারী যান। তারা স্কুলের ভেতরে ঢোকার চেষ্টা করেন। বাধার মুখে দু’জন পালিয়ে গেলেও এই নারী গণপিটুনির শিকার হন।’
দোকানে এসি বিস্ফোরণ॥ দুই কর্মচারী দগ্ধ
শনির আখড়ার গোয়ালবাড়ি মোড়ে ‘বার্গার’ নামে একটি ফাস্ট ফুডের দোকানে এসি বিস্ফোরণে দুই কর্মচারী দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার  সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে। দগ্ধরা হলেন, মো. সাইফুল ইসলাম (২১) ও মো. ইমরান (২০)। তারা শনির আখড়া এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন।
ঢামেক হাসপাতালের ক্যাম্প পুলিশ ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ঘটনাস্থল থেকে আশপাশের লোকজন গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটিতে ভর্তি করেন।
বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল বলেন, দগ্ধ দু’জনের অবস্থা আশঙ্কাজনক। সাইফুলের শরীরের ৭০ শতাংশ এবং ইমরানের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের শ্বাসনালি ক্ষতিগ্রস্ত হয়েছে।
দগ্ধ ইমরান বলেন, ‘সকালে দোকান খোলার পর পোড়া গন্ধ পাই। এর কিছুক্ষণের মধ্যে বিকট শব্দ হয়। তারপর আর কিছু বলতে পারি না।
ছুরিকাঘাতে নারী আহত 
মতিঝিলের কালভার্ট রোডে ছুরিকাঘাতে রুমা বেগম (৪৮) নামে এক নারী আহত হয়েছেন। এ ঘটনায় ছিনতাকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। তবে ছিনতাইকারীর নাম জানা যায়নি। গতকাল শনিবার বিকালে এই ঘটনা ঘটে। স্থানীয়রা গুরুতর আহত রুমাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। মতিঝিল থানার ওসি ওমর ফারুক এই তথ্য নিশ্চিত করেছেন।
আহত রুমার স্বামী আতিকুর রহমান বলেন, ‘রুমা বিকালে বাসা থেকে বের হওয়ার পরপর তার গলার চেইন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ওই ছিনতাইকারী। নিতে না পেরে রুমাকে ছুরিকাঘাত করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি।’ চিকিৎসকের বরাত দিয়ে আতিকুর রহমান আরও বলেন, ‘রুমার মাথায় বুকে গলায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে।’ তার অবস্থা আশঙ্কাজনক বলেও তিনি জানান।
জানতে চাইলে মতিঝিল থানার ওসি বলেন, ‘আহত রুমা বেগম মতিঝিল কালভার্ট রোডে থাকেন। তিনি মতিঝিলে বিভিন্ন অফিসে ভাত বিক্রি করেন।’ এ ঘটনায় ছিনতাইকারীকে আটক করা হয়েছে বলেও তিনি জানান।
এফ হক টাওয়ারে আগুন  
কাঁঠালবাগানের এফ হক টাওয়ারে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট গতকাল শনিবার সকাল ৭টা ১০ মিনিটে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ভোর ৫টা ৫৫ মিনিটে এফ হক টাওয়ারে এ আগুনের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা জানান, প্রায় এক ঘণ্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কীভাবে এই আগুনের সূত্রপাত তা জানা যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ