ঢাকা, সোমবার 22 July 2019, ৭ শ্রাবণ ১৪২৬, ১৮ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

শাহীন একাডেমী স্কুল এন্ড কলেজ ফেনীর শিক্ষার্থী ইফাজের কৃতিত্ব

শাহীন একাডেমী স্কুল এন্ড কলেজ ফেনী ১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর থেকে ফেনী জেলায় শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন পরীক্ষায় ইর্শ্বনীয় ফলাফল করে আসছে এবং কুমিল্লা বোর্ডে কয়েকবার টপ টুয়েন্টিতে স্থান পেয়েছে। এছাড়া জাতীয় দিবসে কাব ও স্কাউট দুটিতেই গত কয়েক বৎসর পর-পর ১ম স্থান ও ২য় স্থান অর্জন করে আসছে। উল্লেখ্য যে ১৯৯১ ও ১৯৯৭ সালে অনুষ্ঠিত কাব জাম্বুরীতে জেলার একমাত্র দল হিসেবে অংশগ্রহণ করে এবং ১৯৯৪ সালে ১৪তম এশিয়া প্যাসিপিক অঞ্চলে স্কাউট জাম্বুরীতে, ১৯৯৯ সালেও স্কাউট জাম্বুরীতে এবং ২০০০ সালে ক্যাম্পুরীতে অংশ গ্রহণ করে কৃতিত্বের সাক্ষর বহন করে। তারই ধারাবাহিকতায় ২০১৯ সালে ১০ম শ্রেণির ছাত্র আ.ফ.ম আবেদ খাঁন ইফাজ ২৪তম বিশ^ স্কাউট জাম্বুরীতে সরকারী খরচে যোগদান করতে আমেরিকায় (২২ জুলাই থেকে ০২ আগষ্ট) যাওয়ার জন্য বাচাইয়ে উত্তীর্ণ হয়েছে, ভিসা ও গ্রহণ করেছে। যার ভিসা কন্ট্রোল নং ২০১৯১৮৯৯৮৬০০০১। তারই ছোট ভাই আকিব খাঁন ইসান অত্র প্রতিষ্ঠানের ৯ম শ্রেণি ছাত্র গত ২০১৮ সালে প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড অর্জন করে। 

এছাড়া আইসিটি জাম্বুরী মেলা ২০১৯ ইং অত্র প্রতিষ্ঠানের দল অংশগ্রহণ করে সমগ্র বাংলাদেশে ২য় স্থান পাওয়ার গৌরব অর্জন করে। পুরস্কার হিসেবে ১টি কম্পিউটার সেট পাওয়ার কথা রয়েছে। 

অত্র প্রতিষ্ঠানের সার্বিক কৃতিত্বের জন্য অধ্যক্ষ এম. একরামুল হক ভূঞা বলেন- স্কাউট শিক্ষক মোঃ আবুল কালাম, সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ, গর্ভনিং বডির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ, এবং এলাকাবাসী ও প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ কৃতিত্ব অর্জন করে। আগামীতে আরো সফলতার জন্য সকলের অধিক সহযোগিতা কামনা করছি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ