শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

মেহেরপুর সংবাদদাতা: "মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি" এ প্রতিপাদ্যে মেহেরপুরে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এ উপলক্ষে জেলা মৎস্য অফিসের উদ্যেগে একটি র‌্যালি বের করা হয়। নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক ইবাদত হোসেন। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে শেষ হয়। ভারপ্রাপ্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড.ইয়ারুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া এসময় সেখানে উপস্থিত ছিলেন। জেলার মৎস্য চাষী ও ব্যবসায়ীরা র‌্যালিতে অংশ নেয়।
কাউখালী (পিরোজপুর): বৃহস্পতিবার সকালে পিরোজপুরের কাউখালীতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মৃদুল আহম্মেদ সুমন,  উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ফনি ভূষন পাল, মৎস্য নেতা আব্দুল অদুদ প্রমুখ।
চৌগাছা (যশোর): উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিসহকারে জেলা পরিষদ ডাকবাংলোর পাশে কপোতাক্ষ নদে মাছের পোনা অবমুক্ত করা হয়। এসব অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান লাড্ডু, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা মৎস্য অফিসার এসএম শাহজাহান সিরাজ প্রমুখ উপস্থিত ছিলেন।
গফরগাঁও (ময়মনসিংহ): এ উপলক্ষে গফরগাঁও উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্ত করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ৭ দিনব্যাপী কর্মসূচির উদ্বোধনী ও আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মুনসুর এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মোঃ আতাউর রহমান।
ফুলবাড়ী (দিনাজপুর): এ উপলক্ষে ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের পুকুরে মৎস্য পোনা অবমুক্ত করা হয়। এর পর, উপজেলা চত্তর থেকে, উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্র বের হয়। শোভাযাত্র শেষে উপজেলা সভাকক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন,ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো.আব্দুস সালাম চৌধুরী। বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান, কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন প্রমুখ। শেষে ৩ জন সফল মৎস্য চাষিকে পুরস্কার প্রদান করা হয়। এসময় ফুলবাড়ীর সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
আত্রাই (নওগাঁ): “মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে। সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বৃহস্পতিবার উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম। পরে নির্বাহী অফিসার ছানাউল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ