ঢাকা, মঙ্গলবার 23 July 2019, ৮ শ্রাবণ ১৪২৬, ১৯ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

বিশ্বকাপে ইচ্ছা করে সিনিয়ররা খারাপ খেলেছে -গুলবাদিন

 

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে আফগানিস্তানের অধিনায়কের দায়িত্বে ছিলেন পেস অলরাউন্ডার গুলবাদিন নায়েব। কিন্তু দল খারাপ করায় আসর শেষে নেতৃত্ব কেড়ে নেয়া হয় তার কাছ থেকে। আর তিন ফরম্যাটেই নতুন অধিনায়ক নির্বাচিত হন লেগস্পিনার রশিদ খান। নেতৃত্ব হারানো গুলবাদিন এবার বোমা ফাটালেন। আফগানিস্তান ক্রিকেটের ব্যর্থতার দায় দলের সিনিয়র ক্রিকেটারদের ওপর চাপিয়েছেন তিনি।

বিশ্বকাপ চলাকালীনই খেবর বেরোয়, আফগানিস্তান ক্রিকেট দলে অন্তঃকলহ চলছে। ড্রেসিংরুম অধিনায়ক গুলবাদিন নায়েবের নিয়ন্ত্রণে নেই। অবশেষে সেটি স্বীকার করলেন গুলবাদিন। আফগানি সাংবাদিক ওয়াসিল ওয়েসালকে দেওয়া এক সাক্ষাৎকারে গুলবাদিন বলেন, ‘সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল।

কিন্তু সিনিয়ররা বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছে দলের ফলাফলের ওপর। তারা আমার কথার কোনো গুরুত্ব দিতো না। ম্যাচ হেরে তারা দুঃখিত না হয়ে ড্রেসিংরুমে হাসাহাসি করত! ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম, তখন তারা আমার দিকে তাকাতই না!’

বিশ্বকাপের আগে অধিনায়কের পদ থেকে অভিজ্ঞ আসগর আফগানকে সরিয়ে দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তখন এসিবির এ সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খানের মতো ক্রিকেটাররা। বিশ্বকাপে রাউন্ড রবিন লীগে একের পর এক ম্যাচ হারের পর রশিদকে প্রশ্ন করা হয়, গুলবাদিনের সঙ্গে তার কোনো দ্বন্দ্ব চলছে কিনা। জবাবে রশিদ বলেন, আমি ক্রিকেট বোর্ড কিংবা গুলবাদিনের জন্য খেলি না, আমি আফগানিস্তানের জন্য খেলি।

অনলাইন আপডেট

আর্কাইভ