ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ব্যাট চালালেন প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার: ক্রিকেট ব্যাট হাতে দাঁড়িয়ে রয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। পেশাদার ক্রিকেটারদের মতো দুই চোখ সামনের দিকে। খানিকটা দৌড়ে এসে তার দিকে বল ছুড়ে দিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। ব্যাট উঁচিয়ে তা মারার চেষ্টা করলেন প্রধান বিচারপতি।
গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দেখা গেলো এ দৃশ্য। এদিন দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের নিয়ে তরুণ চত্বরে সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়। চারদিনের এ টুর্নামেন্ট উদ্বোধন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আর এ সময়ই তিনি ক্রিকেট ব্যাট হাতে দাঁড়ান।
এর আগে প্রধান বিচারপতি বলেন, ‘সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের মাধ্যমে আইনজীবীদের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি পাবে। সারা দিন পেশাগত কর্মব্যস্ততার পর আইনজীবীদেরও বিনোদনের প্রয়োজন। বিনোদনের ব্যবস্থা না থাকলে সুস্থভাবে বেঁচে থাকা সম্ভব নয়।’
এ সময় আরও ছিলেন জাতীয় দলের ক্রিকেটার শাহরিয়ার নাফিস ও মুশফিক বাবু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাবেক সাধারণ সম্পাদক ড. বশির আহমেদ, বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক প্রমুখ।
পরে তরুণ চত্বরে এ টুর্নামেন্টের অন্যতম আয়োজক অ্যাডভোকেট এবিএম শাহজাহান আকন্দ মাসুম বলেন, ‘চারদিনের এই খেলা গতকাল থেকে শুরু হয়ে ২৬ জুলাই পর্যন্ত চলবে। এ খেলায় অংশগ্রহণ করছে মোট ২৫টি দল। প্রতিটি দলে আটজন করে খেলোয়াড় থাকবেন। আর প্রতিটি খেলা হবে পাঁচ ওভারের।

অনলাইন আপডেট

আর্কাইভ