ঢাকা,মঙ্গলবার 30 July 2019, ১৫ শ্রাবণ ১৪২৬, ২৬ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সরকারের উদাসীনতায়ই ডেঙ্গু ভয়াবহ রূপ ধারণ করেছে -মকবুল আহমাদ

এডিস মশার কামড়ের ফলে সৃষ্ট ডেঙ্গু জ্বরের কবল থেকে বাঁচার জন্য জনসচেতনতা সৃষ্টি এবং সতর্কতা অবলম্বন ও আল্লাহর রহমত কামনা করে দোয়া করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ। তিনি বলেন, ডেঙ্গু জ্বর দেশে ভয়াবহ আকার ধারণ করেছে। ইতোমধ্যেই তা সারা দেশে ছড়িয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮২৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
গতকাল সোমবার দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, এ অবস্থা থেকে পরিত্রাণ লাভ করার জন্য সরকারকে আন্তরিকতা ও সততার সাথে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসার সুব্যবস্থা করার সাথে সাথে এডিম মশা ধ্বংস করার জন্য ক্রাশ কর্মসূচি গ্রহণ করতে হবে। সরকারের পাশাপাশি চিকিৎসক সমাজ, সাংবাদিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজসহ সবাইকে জনগণের মধ্যে ডেঙ্গুজ্বর ও এডিম মশা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এবং এডিম মশা ধ্বংস করার ব্যাপারে সার্বিক সহযোগিতা বৃদ্ধি করতে হবে।
তিনি বলেন, এডিম মশা ধ্বংস করার লক্ষ্যে আসল ওষুধ ব্যবহার না করে নকল ওষুধ ব্যবহার করে সরকারের দায়িত্বশীল ব্যক্তিগণ দেশের জনগণের সাথে প্রতারণা করেছে। বিলম্বে হলেও তা সরকার স্বীকার করেছে। এ থেকেই প্রমাণিত হচ্ছে সরকারের উদাসীনতা ও গাফেলতিতেই এডিস মশা যেমন আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে তেমনি ডেঙ্গু জ্বরও ভয়াবহ আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ জুলাই এডিস মশা ধ্বংস করার জন্য কার্যকর ওষুধ ছিটানোর জন্য ঢাকার ২ সিটি কর্পোরেশনের মেয়রদের নির্দেশ দিয়েছেন। এ থেকেই প্রমাণিত হচ্ছে এডিস মশা ধ্বংস করার জন্য তারা আগে অকার্যকর নকল ওষুধ ব্যবহার করেছিল। সরকার এর দায়িত্ব কিছুতেই এড়াতে পারেন না।
ডেঙ্গু জ্বর-এ আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যাপারে সরকার ও সরকারি, বেসরকারি সকল হাসপাতালে কর্মরত চিকিৎগণকে আন্তরিকভাবে দায়িত্ব পালন এবং ডেঙ্গুজ্বর থেকে আরোগ্য লাভ করে জীবন রক্ষা করার জন্য মহান আল্লাহর রহমত ও সাহায্য কামনা করে কায়মনোবাক্যে বিগলিত চিত্তে দোয়া করার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ