ঢাকা,মঙ্গলবার 30 July 2019, ১৫ শ্রাবণ ১৪২৬, ২৬ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিএনপি নেতার মৃত্যু

স্টাফ রিপোর্টার : ডেঙ্গুতে আক্রান্ত রাজধানী ঢাকাসহ বেশ কয়েকটি জেলা। প্রতিদিনই ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে মারা যাবার খবর আসছে। হাসপাতালগুলোতে তিল ধারণের ঠাঁই নেই। সাধারণের পাশাপাশি ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন খোদ ডাক্তারসহ বিভিন্ন পেশার মানুষ। এর থেকে বাদ যাচ্ছে না রাজনীতিবিদরাও। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ঢাকা মহানগর দক্ষিণ ধানমন্ডী থানাধীন ১৫নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম সেলিম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৯ বছর। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর  ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর ছেলে সাফারাত ওয়াসিউদ্দিন।
বিএনপি জানায়, ঢাকা মহানগর দক্ষিণ ধানমন্ডী থানাধীন ১৫নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা জহিরুল ইসলাম সেলিম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন। জহিরুল ইসলাম সেলিম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে আস্থাশীল মরহুম জহিরুল ইসলাম সেলিম ধানমন্ডী থানাধীন ১৫নং ওয়ার্ড বিএনপিকে সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি যে সাহসিকতার স্বাক্ষর রেখেছেন তা স্থানীয় নেতাকর্মীদের নিকট অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলে আমি মনে করি। বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
রোববার রাতে  রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর ছেলেকে। একই হাসপাতালে ভর্তি আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর।  জানা গেছে, ব্যারিস্টার শাহজাহান ওমর জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার ডেঙ্গু হয়েছে বলে আন্দাজ করা হচ্ছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের খোঁজখবর রাখছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বিএনপি নেতাদের দ্রুত রোগমুক্তি কামনায় দল ও পরিবারের পক্ষ থেকে  দোয়া কামনা করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ