ঢাকা,মঙ্গলবার 30 July 2019, ১৫ শ্রাবণ ১৪২৬, ২৬ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ঈদ উল আযহা উপলক্ষে নতুন টাকা পাওয়া যাবে বৃহস্পতিবার থেকে

স্টাফ রিপোর্টার : ঈদ এলেই প্রিয়জন, বিশেষ করে ছোটদের হাতে নতুন টাকা যারা উপহার দেন, তাদের জন্য সুখবর-বৃহস্পতিবারই বিভিন্ন ব্যাংকে পাওয়া যাবে কড়কড়া নতুন নোট। বাংলাদেশ ব্যাংক ছাড়াও বেশ কয়েকটি বেসরকারি ব্যাংক থেকে এ টাকা পাওয়া যাবে।
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে নতুন নোট বাজারে ছাড়ছে বাংলাদেশ ব্যাংক। ৮ আগস্ট পর্যন্ত ছুটির দিন ব্যতীত এ নতুন টাকা নিতে পারবেন জনসাধারণ।
গতকাল সোমবার বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে। এছাড়া ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকেও একই সময়ে নতুন নোট বিনিময় করা হবে।
এবার গ্রাহকেদের মাঝে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে, কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা নিতে পারবেন। পাশাপাশি ৩০টি বেসরকারি বানিজ্যিক ব্যাংকের নির্দিষ্ট শাখা থেকে নতুন নোট বিনিময় করা যাবে।
এসব শাখা হলো- ঢাকার এনসিসি ব্যাংক লি. ( যাত্রাবাড়ী শাখা), জনতা ব্যাংক (আব্দুল গণি রোড কর্পোরেট শাখা), অগ্রণী ব্যাংক (জাতীয় প্রেস ক্লাব কর্পোরেট শাখা), এন.আর.বি গ্লোবাল ব্যাংক (মিরপুর শাখা), সাউথইস্ট ব্যাংক (কারওরান বাজার শাখা), সোস্যাল ইসলামী ব্যাংক ( বসুন্ধরা সিটি, পান্থপথ শাখা), উত্তরা ব্যাংক (চকবাজার শাখা), সোনালী ব্যাংক (রমনা কর্পোরেট শাখা), ঢাকা ব্যাংক (উত্তরা শাখা), আইএফআইসি ব্যাংক (গুলশান শাখা), ন্যাশনাল ব্যাংক (মহাখালী শাখা), ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক (মোহাম্মদপুর শাখা), জনতা ব্যাংক (রাজারবাগ শাখা), পূবালী ব্যাংক (সদরঘাট শাখা), সাউথইস্ট ব্যাংক (কাকরাইল শাখা), ওয়ান ব্যাংক (বাসাবো শাখা), ব্র্যাক ব্যাংক (শ্যামলী শাখা), ডাচ-বাংলা ব্যাংক (এসএমই এন্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান), দি প্রিমিয়ার ব্যাংক (বনানী শাখা), ব্যাংক এশিয়া (ধানমন্ডি শাখা), দি সিটি ব্যাংক (বেগম রোকেয়া সরনি শাখা), আল-আরাফাহ ইসলামী ব্যাংক (নন্দীপাড়া শাখা) ও প্রাইম ব্যাংক (এ্লেিফন্ট রোড শাখা)।
সেইসঙ্গে নারায়ণগঞ্জে মার্কেন্টাইল ব্যাংক (নারায়ণগঞ্জ শাখা), এক্সিম ব্যাংক (শিমরাইল শাখা), গাজীপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ (গাজীপুর চৌরাস্তা শাখা), ইউসিবিএল (গাজীপুর চৌরাস্তা শাখা), সাভারে উত্তরা ব্যাংক (সাভার শাখা) ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (সাভার শাখা) এবং কেরানীগঞ্জে ট্রাস্ট ব্যাংকে (কেরানীগঞ্জ শাখা) নতুন নোট পাওয়া যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ