ঢাকা, শনিবার 3 August 2019, ১৯ শ্রাবণ ১৪২৬, ১ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

বন্যা ও ডেঙ্গুর মহামারি থেকে মুক্তির জন্য খেলাফত মজলিসের দোয়া মাহফিল

খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন বলেছেন, বাংলাদেশের মানুষ ডেঙ্গু, বন্যাসহ নানা দুর্যোগে আক্রান্ত। সরকার ডেঙ্গুকে গুজব বলে উড়িয়ে দিতে চাইলেও আজ দেশের ৬৪ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। হাজার হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত। ইতোমধ্যেই অনেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। ডেঙ্গুর বাহক এডিস মশা নিধনে সরকার ও সিটি কর্পোরেশনগুলো সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। কার্যকর ঔষধ ক্রয়ে ঘাপলা ও অনিয়মের কারণে সারা দেশে আজ ডেঙ্গুর বিস্তার ঘটেছে। সরকার এ ব্যর্থতার দায় এড়াতে পারে না। দুর্যোগ দুর্বিপাক থেকে মুক্তি পেতে আল্লাহর কাছে পানাহ চাইতে হবে। সব ধরণের অন্যায়, অবিচার, অনাচার বন্ধ করে আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে। একইসাথে দুর্যোগ মোকাবেলায় ব্যবস্থাপনাগত প্রস্তুতির সাথে সাথে সবাইকে সচেতন ও পরস্পর সহানুভূতিশীল হতে হবে। বন্যার প্রাদুর্ভব ও ডেঙ্গুর মহামারী থেকে দেশ-জাতির মুক্তির জন্য খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গতকাল শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকাররমের উত্তর চত্ত্বরে খেলাফত মজলিস ঢাকা মহানগরী সহসভাপতি মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক এডভোকেট মোঃ মিজানুর রহমান, অধ্যাপক মো: আবদুল জলিল, মুক্তিযোদ্ধা মোঃ ফয়জুল ইসলাম, তাওহিদুল ইসলাম তুহিন, মোঃ আবুল হোসেন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, হুমায়ুন কবির আজাদ, হাজী হারুনূর রশীদ, মুফতি আজীজুল হক, মুফতি সাইফুল হক, আমীর আলী হাওলাদার, এ্যাডভোকেট সৈয়দ মুহম্মদ সানাউল্লাহ, এডভোকেট সায়খুল ইসলাম, আলহাজ্ব আবদুর রহমান, ছাত্র মজলিস নেতা আজীজ উল্লাহ আহমদী, দাবানল শিল্পী গোষ্ঠীর পরিচালক সাইফুল্লাহ সাহল প্রমুখ। 

মাহফিলে দেশের বন্যা দুর্গত ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের আশু সুস্থতার জন্যে ও এসব দুর্যোগ দুর্বিপাক থেকে দেশ- জাতির মুক্তির জন্যে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন।

অনলাইন আপডেট

আর্কাইভ