ঢাকা, শুক্রবার 9 August 2019, ২৫ শ্রাবণ ১৪২৬, ৭ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

কাশ্মীরীদের সঙ্গে ভারত বিশ্বাসঘাতকতা করেছে ---- খেলাফত মজলিস

 

স্টাফ রিপোর্টার: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ভারত সরকার সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরী জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। এ বিশ্বাসভঙ্গের পরিণাম ভারতের জন্য শুভ হবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খেলাফত মজলিস আয়োজিত এক মানববন্ধন থেকে খেলাফত মজলিসের মহাসচিব এ হুঁশিয়ারি দেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাকা মহানগর সভাপতি শেখ গোলাম আসগর, সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হক প্রমুখ।

আহমদ আবদুল কাদের বলেন, ঐতিহাসিকভাবে কাশ্মীর ভারতের অংশ ছিল না। যে শর্তের ভিত্তিতে কাশ্মীরকে ভারতের সঙ্গে একীভূত করা হয়, সংবিধান থেকে সেই ধারা বাতিল মানেই চুক্তি লঙ্ঘন। আজকে পুরো কাশ্মীরকে অবরুদ্ধ করে, ১৪৪ ধারা জারি করে, ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে কাশ্মীরী জনগণের ওপর ভয়াবহ জুলুম চালানো হচ্ছে। কাশ্মীরী মুসলমানদের জীবন নিয়ে বিশ্ববাসী আজ গভীরভাবে শঙ্কিত বলে মন্তব্য করেন তিনি।

১৯৪৮ সালের জাতিসংঘ প্রস্তাবনা অনুযায়ী কাশ্মীরী জনগণের মতামতের ভিত্তিতেই গোলযোগপূর্ণ কাশ্মীর সমস্যার সমাধানের দাবি জানিয়ে খেলাফত মজলিস মহাসচিব বলেন, ভারত সরকারের এ পদক্ষেপ কাশ্মীরী জনগণের অধিকারের ওপর যেমন চরম আঘাত, একইসঙ্গে তা পুরো উপমহাদেশের স্থিতিশীলতার জন্যেও মারাত্মক হুমকি। এ ব্যাপারে বিশ্ববাসীকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ