ঢাকা, সোমবার 26 August 2019, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

কাশ্মীর ইস্যু নিয়ে কেউ পানি ঘোলা করবেন না: র‌্যাব ডিজি

সংগ্রাম অনলাইন ডেস্ক: র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়। তাদের নিজস্ব বিষয়ে আমাদের কোনো মন্তব্য নেই।আশা করবো ভারতের আভ্যন্তরীণ বিষয় কিংবা কাশ্মীর নিয়ে দেশে পানি ঘোলা করার চেষ্টা করবেন না। এরপরও যদি কেউ সে চেষ্টা করে তবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে ঈদে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে আল্ট্রা ইসলামিস্টের সংখ্যা বেশি নয়। যারা রয়েছে তারাও ২৪ ঘণ্টা নজরদারিতে রয়েছে। 

র‌্যাব ডিজি বলেন, কাশ্মীর দেশের সমস্যা নয়, বিষয়ও নয়, সেটি নিয়ে দেশে অনাকাঙ্ক্ষিতভাবে, অযাচিতভাবে ঝামেলা সৃষ্টির চেষ্টা করলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া সম্প্রতি নিখোঁজ হওয়া র‌্যাব-৭ এর সাবেক অধিনায়ক (সিও) হাসিনুর রহমানকে খুঁজে বের করার বিষয়ে পদক্ষেপ জানতে চাইলে র‌্যাব ডিজি বলেন, ‘অনেক মানুষকেই তো খুঁজে পাওয়া যায় না। খুঁজে না পাওয়াটা শুধু বাংলাদেশে নয়, যুক্তরাষ্ট্র, বৃটেন, ইউরোপেও মানুষ নিখোঁজ হয়।একজনকে খুঁজে না পাওয়াটা কোনো বাহিনীর ব্যর্থতা নয়।আমাদের পক্ষ থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আমরা জ্ঞাত আছি। এ বিষয়ে কাজ করছি। যদি কারো কাছে কোনো তথ্য থাকে তাহলে জানালে আমরা ব্যবস্থা নিবো।

উল্লেখ্য, চট্টগ্রামে দায়িত্ব পালনরত র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন র‍্যাব-৭ এর সাবেক অধিনায়ক সেনাবাহিনী থেকে বরখাস্ত হওয়া লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমানকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ করেছে তার পরিবার।

বুধবার রাত ১০টার দিকে পল্লবীতে মিরপুর ডিওএইচএসের বাসার সামনে থেকে মাইক্রো বাসে করে তাকে তুলে নেয়া হয় যায় বলে হাসিনুর রহমানের স্ত্রী শামীমা রহমান বৃহস্পতিবার গণমাধ্যমকে জানিয়েছেন। তবে এ বিষয়ে সুস্পষ্ট কিছুই জানাতে পারেননি পুলিশ ।এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে বুধবার রাত ১টার সময় পল্লবী থানায় জিডি করা হলেও তার সম্পর্কে এখনো কিছুই জানা যায়নি। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ