ঢাকা, সোমবার 23 September 2019, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

বরিশালে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: বরিশালের শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত এক শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার সকালে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়। এ নিয়ে ডেঙ্গুতে শেবাচিম হাসপাতালসহ বিভাগে ছয়জন মারা গেছেন।

মারা যাওয়া রুশা আক্তার (১০) ঝালকাঠির রুহুল আমিনের মেয়ে। জানা যায়, রাজধানীর মোহাম্মদপুরে বাবা-মায়ের সাথে থাকতো রুশা। স্থানীয় ওয়াইডব্লিউসি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল সে। ঈদের ছুটিতে সে ঝালকাঠির রাজাপুরে দাদার বাড়িতে বেড়াতে এসেছিল।

রুশার মামা জসিম উদ্দিন জানান, ঢাকায় থাকতেই রুশার ডেঙ্গু ধরা পড়ে। সেখানে চিকিৎসার পর কিছুটা সুস্থ হলে রাজাপুরে তাকে নিয়ে বেড়াতে আসে রুশার পরিবার।

শুক্রবার সে অসুস্থ হয়ে পড়লে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। শনিবার সকাল ৮টায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

হাসপাতালের পরিচালক বাকির হোসেন জানান, ডেঙ্গু আক্রান্ত রুশার বিশ্রামের প্রয়োজন ছিল। কিন্তু তা না করে ভ্রমণের কারণে সে আরও অসুস্থ হয়ে পড়ে। একদম শেষ পর্যায়ে মুমূর্ষু অবস্থায় রুশাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে উল্লেখ করেন তিনি।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ