ঢাকা, বৃহস্পতিবার 15 August 2019, ৩১ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

পাকিস্তানের সিন্ধুতে টানা বৃষ্টিপাতে ২৭ জনের মৃত্যু

১৪ আগস্ট, ডন : পাকিস্তানের সিন্ধু প্রদেশে কয়েকদিন ধরে টানা বৃষ্টিপাতের মধ্যে বিভিন্ন ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু ও আরও ৪৬ জন আহত হয়েছেন।

শনিবার সকালে শুরু হওয়ার পর থেকে চার দিন ধরে টানা বৃষ্টিপাতের সময়টিতে কয়েকটি এলাকায় ব্যাপক বিপর্যয় দেখা দেয়, এলাকাগুলো বিদ্যুৎবিহীনও হয়ে পড়ে।  করাচি নগরীর সুরজানি টাউন এলাকায় সর্বোচ্চ ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পাশাপাশি ১২টি আবহাওয়া স্টেশনে ১৫৮ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  গত বৃহস্পতিবার থেকে সিন্ধুতে ফের মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের আরেকটি পর্ব শুরু হতে পারে বলে সতর্ক করেছে দেশটির আবহাওয়া দপ্তর।  পুলিশের ভাষ্য অনুযায়ী, পুরো প্রদেশজুড়ে বৃষ্টিজনিত নানা ঘটনায় মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কারাচির বাসিন্দা ২৪ জন।  

নিহতদের অধিকাংশই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও বাড়ির ছাদ ধসে মারা গেছেন। আরেক ঘটনায় মালির নদীতে একটি ট্রাক পড়ে যাওয়ার পর চালক ডুবে মারা গেছেন। কেয়ামারি ও বিন কাসিম এলাকায় ভবনের দেয়াল ধসে দুই জন মারা গেছেন। আলিগড় সোসাইটি এলাকায় একটি মসজিদের ছাদ ধসে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে ও আরও ১৫ জন আহত হয়েছেন। 

আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট আরেকটি নিম্নচাপের কারণে ভারতের পূর্বাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে এবং তা বৃহস্পতিবারের মধ্যে পশ্চিমদিকে অগ্রসর হয়ে ভারতের রাজস্থান ও পাকিস্তানের সিন্ধুতেও ব্যাপক বৃষ্টিপাতের কারণ হতে পারে। 

অনলাইন আপডেট

আর্কাইভ