ঢাকা, বৃহস্পতিবার 15 August 2019, ৩১ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

লঘুচাপে দেশজুড়ে বৃষ্টি

স্টাফ রিপোর্টার : দেশের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের কারণে রাজধানীসহ দেশের অনেক জায়গায় বৃষ্টি নেমেছে। বৃষ্টিতে সড়কে লেগে থাকা কুরবানির পশুর রক্ত ও ময়লা ধুয়ে মুছে যাচ্ছে। এছাড়াও দুদিনের ভ্যাপসা গরম কেটে আবহাওয়া শীতল হয়েছে। এর ফলে কিছুটা স্বস্তি নেমেছে নাগরিক জীবনে। তবে এ বৃষ্টিতে মশার প্রজনন বৃদ্ধির আশঙ্কাও রয়েছে।
বুধবার সকাল সাড়ে সাতটা থেকে আকাশ কালো করে নামে মাঝারি ধরনের বৃষ্টি। টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে কোথাও কোথাও সড়কে পানি জমে যায়।
এদিকে সারাদেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে রাজধানীসহ দেশের প্রায় সব বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির কথা বলেছে সংস্থাটি। লঘুচাপের কারণে উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
এতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। ফলে খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  দেশের সব নদ-নদীর পানি বিপদসীমার নিচে রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ