শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

এডভোকেট যুবায়েরের ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এবং সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ ইসলামী ল’ রিসার্চ এন্ড লিগ্যাল এইড সেন্টারের জেনারেল সেক্রেটারি এডভোকেট নজরুল ইসলামের ৩য় পুত্র এডভোকেট মোহাম্মদ যুবায়ের লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন রোগ ভোগের পরে শ্যামলীর নিজ বাসায় গতকাল শনিবার সকাল ১০টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ও বৃদ্ধ পিতাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ আছর শ্যামলী মমতাজ মসজিদে তার নামাযে জানাযা অনুষ্ঠিত হয়।
শোকবাণী: এডভোকেট মোহাম্মদ যুবায়েরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ গতকাল শোকবাণী দিয়েছেন। শোকবাণীতে তিনি বলেন, এডভোকেট মোহাম্মদ যুবায়েরের ইন্তিকালে একজন আপনজনকে হারানোর গভীর বেদনা অনুভব করছি। আল্লাহ তার পরিবার-পরিজনদের হেফাজত করুন। তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফেরদাউসে দাখিল করার জন্য তিনি আল্লাহর নিকট দোয়া করেন এবং তার শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
ঢাকা মহানগরী দক্ষিণের শোক: এডভোকেট মোহাম্মদ যুবায়ের এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মন্জুরুল ইসলাম ভূঁইয়া এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। এক যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুম এডভোকেট মোহাম্মদ যুবায়ের এর কথা স্মরণ করে এ শোক প্রকাশ করেন। শোক বার্তায় জামায়াত নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমল সমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।
ঢাকা মহানগরী উত্তরের শোক: এডভোকেট মোহাম্মদ যুবায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন। এক শোকবাণীতে মহানগরী আমীর বলেন, এডভোকেট যুবায়েরের মৃত্যুতে আমরা একজন উদীয়মান আইনবিদকে হারালাম। তিনি আইন পেশার পাশাপাশি ন্যায়-ইনসাফের ভিত্তিতে দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার স্বপ্ন দেখতেন। মহানগরী আমীর তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং  মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন। তিনি তার শোকাহত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্যধারনের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে তাওফিক কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ