ঢাকা, বৃহস্পতিবার 22 August 2019, ৭ ভাদ্র ১৪২৬, ২০ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

সড়ক দুর্ঘটনায় ছয় জেলায় নিহত ৭

স্টাফ রিপোর্টার : রাজধানীর ঢাকা, মৌলভীবাজার, কুড়িগ্রাম, নেত্রকোনা, শেরপুর ও গাজীপুরে সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও বেশ কয়েকজন।
গতকাল বুধবার এ দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো সংবাদের ভিত্তিতে জানা গেছে, রাজধানীর কুড়িল বিশ্বরোডের শেওড়া রেলক্রসিং এলাকায় ট্রেনে ধাক্কায় অজ্ঞাতপরিচয় (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বিমানবন্দর রেলস্টেশনের পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এএসআই) দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, সকাল ১০টার দিকে খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহের আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। তিনি জানান, ওখানকার লোকজন আমাদের জানিয়েছে সকালে একটি ট্রেনে কাটা পড়ে  অজ্ঞাত ওই ব্যক্তির মৃত্যু হয়। তার ঠিকানা জানা যায়নি। নিহতের পরনে একটি ট্রাউজার ও কালো রঙের গেঞ্জি ছিল।
এদিকে রাজধানীর রমনা থানাধীন হেয়ার রোডে সড়ক দুর্ঘটনায় রব্বানী খোকন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক রাত ১টায় মৃত ঘোষণা করেন। মৃত রব্বানী খোকন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার শামসুল হকের ছেলে। থাকতেন রমনা পার্কের ভেতরে।
রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মোফিজুর রহমান জানান, গত রাত ১২টার দিকে যেকোনো যানবাহনে ধাক্কায় আহত অবস্থায় পড়েছিলেন ওই ব্যক্তি। পরে খবর পেয়ে তাকে হাসপাতাল নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে তার পরিচয় শনাক্ত হয়। রাস্তার পাশের খোলা হোটেলে তিনি কাজ করতেন। কোন যানবাহনের ধাক্কায় এ ঘটনা ঘটেছে তা জানা যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
মৌলভীবাজার: জেলার কুলাউড়ায় ট্রাকের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সিএনজি চালিত অটোরিক্সার যাত্রী নাসির উদ্দিন (৫০) নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্ত্রী রেহানা পারভীন (৪০)। নিহত নাসির হবিগঞ্জের চুনারুঘাট থানার বাসিন্দা এবং ওষুধ কোম্পানির কুলাউড়া উপজেলার মার্কেটিং ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করতেন। পুলিশ ট্রাক ও সিএনজি অটোরিক্সাটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি বলে জানিয়েছেন কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী।
শেরপুর: জেলার ঝিনাইগাতীতে একটি অটোরিকশার চাপায় আট বছরের এক শিশুর প্রাণ গেছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে উপজেলার মাটিয়াপাড়া গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে ঝিনাইগাতী থানার ওসি আবু বকর সিদ্দিক জানান। নিহত আট বছর বয়সী নুসাইবা ওই গ্রামের জামাল উদ্দিনের মেয়ে এবং মাটিয়াপাড়া ব্র্যাক স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী ছিল। ওসি বলেন, স্কুল থেকে বাড়ি ফেরার পথে রাস্তা পারাপারের সময় দ্রুতগামী একটি অটোরিকশা নুসাইবাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ গিয়ে স্থানীয়দের সহায়তায় অটোরিকশাসহ চালককে আটক করে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।
নেত্রকোনা: নেত্রকোনা সদর উপজেলায় শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়ে ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম বাবুল ফকির (৪৫)। নিহত বাবুল ফকির পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও গ্রামের বাসিন্দা। মঙ্গলবার রাতে উপজেলার বাংলা স্টেশনের কাছে বাংলাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, বিকাল সাড়ে ৬টার দিকে মোহনগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী মহুয়া কমিউটার ট্রেনটি বাংলা স্টেশনের কাছে পৌঁছায়। এ সময় রেললাইনের ওপর দিয়ে পারাপার হতে গিয়ে অসাবধানতাবশত ট্রেনের নিচে কাটা পড়েন বাবুল ফকির। তিনি বাংলা এলাকায় শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়েছিলেন।
এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার পরিদর্শক (তদন্ত) নাজমুল আলম জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। লাশ রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করে হাসপাতাল মর্গে পাঠানো হবে।
গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের ইটাহাটা এলাকায় বাসের চাপায় সাইকেল আরোহী এক গার্মেন্ট কর্মীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার ভোর ৬টার দিকে কাশেম টেক্সটাইল মসজিদের কাছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে বাসন থানার ওসি একে এম কাউসার চৌধরী জানান। নিহত সোহেল রানা বরিশালের বড়গাটি গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। তিনি ইটাহাটা এলাকায় এ জেড ফ্যাশনস নামের একটি পোশাক কারখানার অপারেটর ছিলেন। গাজীপুরের বাসন সড়কের পেয়ারা বাগান এলাকায় পরিবার নিয়ে থাকতেন তিনি।
ওসি কাউসার চৌধরী বলেন, রাতের পালার ডিউটি শেষে ভোরে সাইকেলে করে বাসায় ফিরছিলেন সোহেল রানা। কাশেম টেক্সটাইল মসজিদের কাছে চান্দনা চৌরাস্তাগামী অনাবিল পরিবহনের একটি বাস পেছন থেকে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান সোহেল রানা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
এদিকে দুর্ঘটনায় সোহেল রানার মৃত্যুর খবর পেয়ে তার বিক্ষুব্ধ সহকর্মীরা  সকাল সোয়া ৮টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এর ফলে বেশ কিছু সময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে বলে ওসি কাউসার চৌধুরী জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ