ঢাকা, শুক্রবার 23 August 2019, ৮ ভাদ্র ১৪২৬, ২১ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

চিদাম্বরমকে সৎ বলে তার পক্ষে লড়াইয়ের ঘোষণা প্রিয়াঙ্কা গান্ধীর

২২ আগস্ট, ইন্টারনেট : দুর্নীতি মামলায় বুধবার রাতে ভারতের সাবেক স্বরাষ্ট্র ও অর্থমন্ত্রী পি. চিদাম্বরমকে গ্রেফতার করেছে দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিষয়টি ভালোভাবে নেয়নি তার দল কংগ্রেস। আগেই মুখ খুলেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী । তিনি বলেন, চিদাম্বরম একজন সৎ ব্যক্তি, আমি ওনার জন্য লড়াই করবো।

ভারতীয় গণমাধ্যম জানায়, কংগ্রেসের প্রভাবশালী এই নেতাকে গত ২০ আগস্ট থেকে পুলিশ তদন্ত ও জিজ্ঞাসাবাদ করার জন্য খুঁজলেও তিনি পলাতক ছিলেন, তার ফোনও বন্ধ ছিল। পরে বুধবার রাতে জোড়াবাগের নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। 

এদিকে, চিদাম্বরম নিজেকে নির্দোষ দাবি করে জানান, আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, আমি আইনের হাত থেকে পালিয়ে বেড়াচ্ছি। ব্যাপারটা উল্টো, আমি আইনের কাছে ন্যায়বিচার চাইছি। তিনি দাবি করেন, আমার বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। আমি কোনও অপরাধে অভিযুক্ত নই। এফআইআরে আমার বিরুদ্ধে কোনও অভিযোগ আনা হয়নি। মিথ্যাবাদীরা আমার বিরুদ্ধে এ সব রটাচ্ছে। রাহুল গান্ধীও এর প্রতিবাদ জানিয়ে বলেছেন, মোদি সরকার সিবি আই, ইডি এবং একশ্রেণির মেরুদ-হীন সংবাদমাধ্যমকে ব্যবহার করে চিদাম্বরমের চরিত্রহননের চেষ্টা করছে। ক্ষমতার এই নির্লজ্জ অপব্যবহারের নিন্দার ভাষা নেই।

উল্লেখ্য, ২০০৭ সালে চিদাম্বরম ভারতের অর্থমন্ত্রী থাকাকালীন ‘ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ড’ (এফআইপিবি)- এর কাছে বিদেশি বিনিয়োগ ৩০৫ কোটি রুপি আদায় করেছিল আইএনএক্স মিডিয়া। সেই অর্থ আদায়ের উপহার হিসেবে চিদাম্বরমের ছেলে কার্তি ৫ কোটি রুপির মতো দালালি পেয়েছিলেন বলে অভিযোগ করা হয়। অর্থমন্ত্রী থাকাকালীন এভাবে বহু অর্থ আদায় করেছেন চিদাম্বরম।

অনলাইন আপডেট

আর্কাইভ