ঢাকা, মঙ্গলবার 17 September 2019, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

নিজের ছেলেকেও পরিশ্রমী দেখতে চান রোনাল্ডো

সংগ্রাম অনলাইন ডেস্ক: আমরা রোনাল্ডোকে অসম্ভব নিখুঁত ফুটবলার হিসাবে দেখতে অভ্যস্ত। কিন্তু এটি মনে রাখা খুব দরকার যে তিনি অন্যান্য অনেক খেলোয়াড়ের মতো লড়াই করে আজ এত সফল হয়েছেন। রোনাল্ডো নিজের লড়াইের গল্প তার পুত্র, ক্রিস্টিয়ানো জুনিয়রকে জানাতে চেয়েছেন, যিনি জুভেন্টাস জুনিয়রের টিমে ফুটবল প্লেয়ার হিসেবে আত্মপ্রকাশ করেছেন।

পিতা হিসেবে রোনাল্ডো তার অতীতে ফিরে যেতে এবং তাঁর পুত্রকে সাথে এনে কঠোর পরিশ্রম এবং অধ্যবসায়ের গুণাবলী শেখাতে খুব সম্প্রতি তাঁর পুরানো বাসভবনটি পরিদর্শন করেছিলেন। ৩৪ বছর বয়সী সিআরসেভেন টেলিভিশনে জানিয়েছিলেন, “আমি কোথায় বড় হয়েছি তা দেখানোর জন্য খুব উচ্ছ্বসিত ছিলাম।”

“ও আমার সাথে গিয়েছিলো এবং এখনও সেখানে কিছু একই ব্যক্তি ছিলেন যারা সেখানে বাস করেছিলেন। আমি তাদের দেখাতে পাবো এমন আশা করিনি। আমার সাথে পাইকাসাও এবং ক্রিস্টিয়ানিনহো গিয়েছিল এবং আমি যে ঘরে ছিলাম সেখানে গিয়েছিলাম। আমার ছেলে আমার দিকে ফিরে বলল: ‘পাপা। আপনি এখানে থাকতেন?’ সে বিশ্বাস করতে পারল না।

তার মনে হয়েছিল সবকিছু খুব সহজে পাওয়া যায়, জন্মাবার পর। পুত্রকে তিনি বোঝান, যে সম্পত্তি, মান-সম্মান, যশ, খ্য়াতি – এই সবটাই কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার বিনিময়ে অর্জন করতে হয়। সে যেন তার খেলার প্রতি নিষ্ঠাবান থাকে, তাহলে সে বিশ্বনন্দিত হবে। রোনাল্ডোর এমন পদক্ষেপ তাকে অমায়িক হিসেবে পরিচিত করল।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ