ঢাকা, শনিবার 24 August 2019, ৯ ভাদ্র ১৪২৬, ২২ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথমসময়ের সম্পাদক শাহীন রহমান গ্রেফতার

খুলনা অফিস : সোশ্যাল মাধ্যমে (ফেসবুক) কুৎসা রটনার অভিযোগে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অনলাইন নিউজ পোর্টাল প্রথমসময় এর প্রকাশক ও সম্পাদক শাহীন রহমানকে গ্রেফতার করেছে খুলনা থানা পুলিশ। শাহীন রহমান নগরীর বাগমারা মেইন রোডের আব্দুর রহমান চৌধুরীর ছেলে। শুক্রবার সকাল ৯টার দিকে খুলনার থানার একটি টিম রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। বিকেলে খুলনা থানায় হাজির করা হয়।
খুলনা মেট্রোপলিটন পুলিশের খুলনা জোনের সহকারী কমিশনার মো. কামরুজ্জামান বলেন, শাহীন রহমান দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যদা সম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। সর্বশেষ খুলনা প্রেস ক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এস এম হাবিবের নামে অপ্রচার চালান। এ ঘটনায় গত ৮ আগস্ট জিটিটাল নিরাপত্ত আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, এ ছাড়াও শাহীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে আরো একটি মামলা রয়েছে। পুলিশ এসব বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে। গত ৮ আগস্ট নিজের ফেসবুক ওয়ালে খুলনা প্রেস ক্লাব সভাপতি এস এম হাবিবের বিরুদ্ধে তাঁর ছবিসহ মানহানিকর বক্তব্য প্রচার করেন।
খুলনায় র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী আটক
খুলনা মহানগরীর বার্মাশেল রোডে র‌্যাব-৬ অভিযান চালিয়ে ১৬০ লিটার চোলাই মদসহ চন্দন ঘোষ (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব এ অভিযান চালায়। গ্রেফতারকৃত চন্দন রেল কলোনী স্টেশন রোড়স্থ কাশিয়াবাড়ী বার্মাশেল এলাকার নিমাই ঘোষের ছেলে।
র‌্যাব জানায়, খুলনা মহানগরীর সদর থানাধীন এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতারের লক্ষ্যে অপারেশন ডিউটি করাকালীন স্পেশাল কোম্পানী র‌্যাব-৬, খুলনা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কাশিয়াবাড়ী বার্মাশেল, রেল কলোনী স্টেশন রোড় এলাকার চন্দন ঘোষ এর ঘরে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে চৌকস আভিযানিক দলটি এএসপি, মো. আমিনুল কবীর তরফদার, ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, সিপিসি-স্পেশাল এর নেতৃতে ২২ আগস্ট রাত ৯টা ২০টায় উক্ত স্থানে অভিযান পরিচালনা করে ১৬০ লিটার চোলাই মদসহ চন্দন ঘোষকে গ্রেফতার করা হয়েছে।
র‌্যাব আরে জানায়, উক্ত চন্দন দীর্ঘদিন যাবৎ খুলনা মহানগরীর সদর থানার বিভিন্ন স্থানে মাদক ব্যবসা চালিয়ে আসছে। সে এলাকায় মাদক ব্যবসার একজন সক্রিয় সদস্য।

অনলাইন আপডেট

আর্কাইভ