ঢাকা, বৃহস্পতিবার 29 August 2019, ১৪ ভাদ্র ১৪২৬, ২৭ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

প্রথম সময় সম্পাদকের শাহীন রহমানের বিরুদ্ধে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা

খুলনা অফিস : ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অনলাইন নিউজ পোর্টাল প্রথম সময় এর প্রকাশক ও সম্পাদক শাহীন রহমানের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে। খুলনার তেরখাদা থানায় এ মামলাটি দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ জি এম বাছিতুল হাবিব প্রিন্স।
তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেকুজ্জামান বলেন, ‘অভিযোগটি যাচাই-বাছাই শেষে বুধবার সকালে থানায় নথিভুক্ত করা হয়েছে। মামলা নম্বর হচ্ছে ১৬, তাং ২৮-০৮-১৯। জেল হাজতে থাকা শাহীন রহমানকে এ মামলায় শ্যোন এরেস্ট দেখানোর আবেদন আদালতে পাঠানো হবে।
মামলার অভিযোগে তিনি বলেন, গত ৬ আগস্ট শাহীন রহমান তার ফেসবুকের একটি পোস্টে লেখেন ‘খুলনা ৪ আসনের সংসদ সদস্য সালাম মুর্শেদী ৫ আগস্ট খুলনায় গিয়েছিলেন, নিজ অফিসেও বসেছিলেন। কিন্তু নির্যাতিতা ফিরোজারা ডাক পাননি, ঈদের পরে আন্দোলনে যাবার ঈঙ্গিত।’ এ পোস্টের মাধ্যমে তিনি সংসদ সদস্যের মানহানি করাসহ তাকে আক্রমণ, মিথ্যা অভিযোগ ও ভয়-ভীতি প্রদর্শন করেছেন। এছাড়া ১০ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে তার নিজ ফেসবুকের অপর এক পোস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সমাধী পেছনে রেখে নিজের তোলা ছবি পোস্ট করেছেন। এ ছবি অত্যন্ত দৃষ্টিকটু, ধৃষ্টতাপূর্ণ ও জাতির পিতার প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শণের সামিল বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ নিয়ে শাহীন রহমানের বিরুদ্ধে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা রেকর্ড হয়েছে।
খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এস হাবির গত ৯ আগস্ট শাহীন রহমানের নামে একটি মামলা করেন। শাহীন রহমান নিজ ফেসবুক পেজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে এস এস হাবিকে নিয়ে আপত্তিকর একটি পোস্ট দেয়ার ঘটনায় এ মামলাটি করা হয়। যা খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় রেকর্ড হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার এস আই ইকবাল হোসেন জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে দায়ের করা মামলায় গত ২৩ আগস্ট শাহীন রহমানকে ঢাকা থেকে গ্রেফতার করে খুলনায় আনার পর জেল হাজতে পাঠানো হয়েছে। অভিযোগের পক্ষে সব ধরনের তথ্য প্রমাণ হাতে এসে গেছে। এখন এ মামলায় শাহীন রহমানের বিরুদ্ধে চার্জশিট তৈরির কাজ চলছে।
এদিকে খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এস এম হাবিবকে নিয়ে ফেসবুকে কুৎসা রটানোর ঘটনায় দায়েরকৃত মামলায় আসামী শাহীন রহমানকে ঢাকা থেকে গ্রেফতার করায় বুধবার খুলনা প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সভায় পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের ধন্যবাদ জানানো হয়েছে। একই সাথে আসামী শাহীন রহমানকে খুলনা প্রেসক্লাবে অবাঞ্চিত ঘোষণা করে প্রেসক্লাবে তার প্রবেশ নিষিদ্ধ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ