ঢাকা, শনিবার 31 August 2019, ১৬ ভাদ্র ১৪২৬, ২৯ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

বিনা কারণেই পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে -ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী শাখা জামায়াতের আমীর মুহাম্মাদ শাহজাহান এবং সেক্রেটারি নজরুল ইসলামসহ ১১ জন নেতা ও ১ জন কর্মীকে গত ২৯ আগস্ট রাতে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার যে পরিকল্পনা বর্তমান কর্তৃত্ববাদী সরকার শুরু করেছে তারই অংশ হিসেবে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী শাখা জামায়াতের আমীর মুহাম্মাদ শাহজাহান এবং সেক্রেটারি নজরুল ইসলামসহ ১১ জন নেতা ও ১ জন কর্মীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই পুলিশ গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা করার মিথ্যা প্রচারণা চালাচ্ছে। পুলিশের এ ধরনের অপপ্রচারের কোন ভিত্তি নেই। বিনা কারণেই পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে।
তিনি আরো বলেন, বিগত ১০ বছর যাবতই সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার জন্য জামায়াতের নেতা-কর্মীদের বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র করে আসছে। তা সত্ত্বেও আল্লাহর রাহমাতে জামায়াতে ইসলামী সরকারের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশের জমিনে টিকে আছে। নেতা-কর্মীদের উপর জুলুম-নির্যাতন চালিয়ে ও নেতাদের অন্যায়ভাবে ফাঁসি দিয়ে কোন ইসলামী আদর্শবাদী দলকে একেবারেই নেতৃত্বশূন্য করা যায় না। এ বাস্তব সত্যটি কর্তৃত্ববাদী সরকারের বুঝা উচিত। কোন কর্তৃত্ববাদী সরকারই বিরোধী দল ও জনগণের উপর জুলুম-নির্যাতন চালিয়ে চিরদিন ক্ষমতায় টিকে থাকতে পারে না। জুলুম-নির্যাতনের পরিণতি কখনো সরকারের জন্য শুভ হয় না। তাই অতীতের ইতিহাস থেকে শিক্ষা নিয়ে জুলুম-নির্যাতন ও গ্রেফতার অভিযান বন্ধ করে গণতন্ত্রের পথে ফিরে আসার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।
মুহাম্মাদ শাহজাহান ও নজরুল ইসলামসহ জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ