ঢাকা, বুধবার 23 October 2019, ৮ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী
Online Edition

র‌্যাবের মারধরের প্রতিবাদে জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সংগ্রাম অনলাইন ডেস্ক: গত বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে র‌্যাব সদস্যরা মারধর করার প্রতিবাদে আজ রোববার সকাল থেকে পুরান ঢাকায় সড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

মারধরকারী র‌্যাব সদস্যদের বিচারের দাবিতে রোববার সকাল ৯টায় রায়সাহেব বাজার মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় পুরান ঢাকার গুলিস্তান থেকে সদরঘাট, যাত্রাবাড়ী, বাবুবাজারগামী যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

আন্দোলনে অংশগ্রহণকারী বেশ কয়েকজন শিক্ষার্থী জানায়, গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষার্থীদের পরিবহনকারী উত্তরণ-২ বাসটি সায়েদাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ওঠার মুখে র‌্যাব সদ্যসদের গাড়ি দাঁড়ানো থাকলে শিক্ষার্থীরা সরাতে বললে কিছু বুঝে উঠার আগেই র‌্যাব সদ্যসরা তাদের মারধর করে। এ ঘটনায় পাঁচ শিক্ষার্থী আহত হয়।

গত শুক্র ও শনিবার ক্যাম্পাস বন্ধ থাকার পর আজ সাধারণ শিক্ষার্থীরা সকালে ক্যাম্পাসে জড়ো হয়ে রায়সাহেব বাজার মোড় অবরোধ করে আন্দোলনে শুরু করে।

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীদের মারধর করার কারণে তারা সড়ক অবরোধ করেছে। আমরা তাদের দুপুর ১ টা পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। আশা করি, এই সময়ের মধ্যে র‌্যাবের প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ে এসে ঘটনার জন্য ক্ষমা চাইবেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ